Naya Diganta

ইরানে ভোটার উপস্থিতি দেখে শত্রুরা আরও ক্ষেপেছে : আয়াতুল্লাহ খাতামি

আয়াতুল্লাহ খাতামি

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রভাবশালী আলেম আয়াতুল্লাহ আহমাদ খাতামি বলেছেন, ইরানিরা নির্বাচনে অংশ নিয়ে 'আমেরিকা ধ্বংস হোক' স্লোগান বাস্তবে রূপায়িত করেছে। তিনি শুক্রবার জুমার নামাজের খুতবায় এ কথা বলেন।

আয়াতুল্লাহ খাতামি বলেন, আজকের নির্বাচনে মানুষের ব্যাপক উপস্থিতি দেখে শত্রুরা আরও ক্ষুব্ধ হয়েছে। ইরানিরা যাতে নির্বাচনে অংশ না নেয় সেজন্য শত্রু-দেশগুলো এবং তাদের গণমাধ্যম ভোটারদের প্রতি বার্তা দিয়েছে, তাদের কাছে অনুনয়-বিনয় করেছে। কিন্তু জনগণ নির্বাচনে ব্যাপক সংখ্যায় অংশ নিয়ে তাদের ষড়যন্ত্রের কঠোর জবাব দিয়েছে।

পশ্চিম এশিয়ার চলমান পরিস্থিতির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, শত্রুরা ভেবেছিল জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার মধ্য দিয়ে প্রতিরোধ ফ্রন্ট দুর্বল হয়ে যাবে। কিন্তু ইরাক ও লেবাননে আমেরিকার ব্যর্থতা, আলেপ্পো শহর থেকে উগ্র তাকফিরিদের পলায়ন ও সেখানে ৯ বছর পর বিমান অবতরণের ঘটনা প্রতিরোধ সংগ্রামের অর্জন।

মার্কিন-ইসরাইলি ষড়যন্ত্রমূলক পরিকল্পনা 'ডিল অব দ্যা সেঞ্চুরি' এরই মধ্যে ব্যর্থ হয়েছে বলে তিনি মন্তব্য করেন। আয়াতুল্লাহ খাতামি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ও ইহুদিবাদী ইসরাইল পশ্চিম এশিয়ায় আর শান্তিতে থাকতে পারবে না। সূত্র : পার্সটুডে