১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


মারকাযুদ দিরাসায় বাইতুল মোকারমের খতিব

যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী

বাইতুল মোকারমের খতিব আল্লামা মুফতী রুহুল আমীন - ফাইল ছবি।

জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের খতিব আল্লামা মুফতী রুহুল আমীন বলেছেন, ইলমে দীন অর্জন করা গৌরবের বিষয় নয়; বরং এটাতে আল্লাহর শোকর আদায় করা উচিৎ। আর যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী।

রোববার সন্ধ্যায় রাজধানীর প্রসিদ্ধ ইসলামী শিক্ষাপ্রতিষ্ঠান মারকাযুদ দিরাসাহ আল ইসলামিয়া ঢাকায় প্রতিষ্ঠানটির নতুন শিক্ষাবর্ষের সবক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, প্রকৃত মুসলমানের উদাহরণ অটল পাহাড়ের মতো। সে কখনো মিথ্যা বলবে না, ধোঁকা দেবে না। আমাদের জীবন্ত মুসলমান হতে হবে। সাহাবীদের দেখে যেভাবে মানুষ ইসলাম গ্রহণ করত, আমাদের দেখেও যেন লাখো লাখো মানুষ মুসলমান হয়। আমাদের সেরকম গুণাবলী অর্জন করতে হবে।

মারকাযুদ দিরাসাহ আল ইসলামিয়া ঢাকার মুহতামিম মুফতী মামুন আব্দুল্লহা কাসেমীর সভাপতিত্বে সবক উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দারুল উলূম ঢাকার মুহতামিম ও শাইখুল হাদিস মাওলানা রেজাউল হক মুহাম্মাদ আব্দুল্লাহ।

আরো উপস্থিত ছিলেন গোপালগঞ্জের চরসোনাপুরে অবস্থিত জামিয়া ইসলামিয়ার মুহতামিম ও শাইখুল হাদিস মাওলানা মুঈনুদ্দীন, জামিয়াতুল আযীয মোহাম্মদপুর ঢাকা-এর উসতাযুল হাদিস ও ‘সৃষ্টির সেবা’র সম্পাদক মাওলানা মুহসিন বিন মুঈন, জামিয়া ইমাম বোখারী-উত্তরার মুহাদ্দিস মাওলানা আশিকুর রহমান প্রমুখ।


আরো সংবাদ



premium cement