১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


চুয়াডাঙ্গার তাপমাত্রা কমছে, টানা বৃষ্টির পূর্বাভাস

- ছবি : নয়া দিগন্ত

চুয়াডাঙ্গার তাপমাত্রা কমতে শুরু করেছে, আগামী এক সপ্তাহ (৬ মে থে‌কে ১২ মে) পর্যন্ত টানা বৃ‌ষ্টির পূর্বাভাস দিয়েছে চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস।

এ দিকে, আজ শনিবারসহ গত চার দিন জেলায় তাপমাত্রার পারদ একটু একটু ক‌রে নাম‌তে শুরু ক‌রে‌ছে। এখা‌নে ধী‌রে ধী‌রে তাপমাত্রা কম‌লেও বাতাসে গরমের তীব্রতা রয়ে গেছে। বাহিরে বের হ‌লে রো‌দের তীব্রতায় ম‌নে হ‌চ্ছে শরীর ঝল‌সে যা‌চ্ছে। বেলা বাড়ার সা‌থে রো‌দ্রের তীব্রতা ও গরম তরতর ক‌রে বাড়‌ছে। এই পরিস্থিতিতে প্রতিদিনই জেলার প্রতিটি উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে রিকশা-ভ্যানচালক ও পথচারীদেরকে ক্ষণিকের স্বস্তি দিতে সুপেয় পানি, শরবত, স্যালাইন, আখের রস ও ডাব খাওয়ানো হচ্ছে এবং ছাতা উপহার দেয়া হচ্ছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবার বেলা ৩টায় চুয়াডাঙ্গার স‌র্বোচ্চ তাপমাত্রা ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেল‌সিয়াস ‌রেকর্ড করা হ‌য়ে‌ছে। এ সময় বাতা‌সের আদ্রতা ছিল ৩৬ শতাংশ।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্য‌বেক্ষণাগা‌রের ইনচার্জ জা‌মিনুর রহমান জানান, বাতা‌সে জলীয় বা‌ষ্পের প‌রিমাণ অনেক বেশি থাকায় ঘ‌রে ভ্যাপসা গরম আর বাইরে রো‌দের তা‌পে শরীর জ্বালা পোড়া অনুভূত হ‌চ্ছে। চলতি গ্রীষ্ম মৌসুমের শুরু থেকে দেশের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়ে আসছে এই জেলা। এছাড়া বেলা বাড়ার সা‌থে রো‌দের তীব্রতা ও ভ্যাপসা গরম বাড়‌ছে।

তিনি আরো জানান, গত ২২ দিন ধরে চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়। গত চার দিন থেকে একটু একটু করে তাপমাত্রা কমতে শুরু করেছে। আগামী ৬ মে থে‌কে ১২ মে পর্যন্ত টানা বৃ‌ষ্টির দেখা মিল‌তে পা‌রে।


আরো সংবাদ



premium cement