১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


এক যুগের অপেক্ষা ঘোচাল কলকাতার

এক যুগের অপেক্ষা ঘোচাল কলকাতার - ছবি : সংগৃহীত

এক যুগের জয় খরা কাটাল কলকাতা। শুক্রবার ওয়াংখেড়েতে উড়ালো আরাধ্য বিজয় পতাকা। ২০১২ সালের পর প্রথমবার ঘরের মাঠে মুম্বাইকে হারালো পশ্চিম বাংলার দলটা। ভিন্নধর্মী এক ম্যাচে মুম্বাইকে ২৪ রানে হারিয়েছে শ্রেয়াস আইয়ারের দল।

রান বন্যার আইপিএলে ২০০ রানকে ‘ট্রেন্ড’ বানিয়ে ফেলা এবারের আইপিএল ব্যতিক্রমী একটা ম্যাচ দেখলো। মৌসুমে এটিই প্রথম ম্যাচ, যেটিতে দুই দলকেই প্রথমবার অলআউট হতে দেখা গেল। তাছাড়া আগে ব্যাট করে কলকাতা পেয়েছে বিরল জয়।

শুক্রবার রাতে ওয়াংখেড়েতে মুখোমুখি হয় কলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ান্স। ম্যাচটিতে আগে ব্যাটিংয়ে নেমে ১৯.৫ ওভারে ১৬৯ রান তুলে অল আউট হয় কলকাতা। জবাবে ১৮.৫ ওভারে ১৪৫ রান তুলে শেষ হয় মুম্বাইয়ের ইনিংস। তাতে ২৪ রানে জয় পায় কলকাতা।

যদিও কলকাতার শুরুটা ভালো ছিল না। নুয়ান থুশারা ও হার্দিক পান্ডিয়ার বোলিং তোপে ৫৭ রান তুলতেই ৫ উইকেট হারায় দলটি। সেখান থেকে কলকাতাকে টেনে তুলেন ভেঙ্কটেশ আইয়ার ও মানিশ পান্ডে। ৫২ বল থেকে ৭০ রান করেন ভেঙ্কটেশ ও ৩১ বল থেকে ৪২ রান করেন মানিশ।

বাকিদের মাঝে দুই অংকের ঘরে যেতে পেরেছেন কেবল রঘুবংশী (১৩)। মুম্বাইয়ের পক্ষে বুমরাহ ও থুশারা নেন তিনটি করে উইকেট।

১৭০ রানের লক্ষ্যে খেলতে নেমে মুম্বাইয়ের অবস্থা ছিল আরো করুণ। ৭১ রানে মুম্বাইয়ের ৬ উইকেট তুলে নিয়ে চাপ তৈরি করে কলকাতা। তবে এরপর সূর্যকুমার ও টিম ডেভিড পাল্টা জবাবে ম্যাচ ঘুরিয়ে দেন। একের পর এক বল সীমানার ওপারে আছড়ে ফেলেন সূর্যকুমার। একটা সময় ব্যবধান কমে দাঁড়ায় ২৮ বলে ৫০ রানে।

তবে সূর্যকুমারকে ১৯তম ওভারে আন্দ্রে রাসেল ফেরালে ঘুরে যায় ম্যাচের মোড়। ৩৫ বলে ৫৬ রানে আউট হন সূর্য। এরপর টিম ডেভিড চেষ্টা করেও আর পারেননি ম্যাচের নিয়ন্ত্রণ নিতে। মিচেল স্টার্কের তোপে ১৯তম ওভারেই অলআউট হয়ে যায় তারা। স্টার্ক শিকার করেন ৪ উইকেট।

 


আরো সংবাদ



premium cement
টেকনাফ সীমান্তের কাছে আবারো আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ বিয়ের দাওয়াত দিতে গিয়ে পানিতে ডুবে ৫ বছরের শিশুর মৃত্যু সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে গাজা ইস্যুতে ‘পথ হারিয়েছে বিশ্ব’ : জাতিসঙ্ঘ পথের পাশে ফুটে অপরূপ সৌন্দর্যে ‘সোনালু’ ফুল সৌদি আরবে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু নির্বাচনী শোভাযাত্রায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে যুবক নিহত ‘লাজুক’ স্বভাবের ভেলুপিল্লাই প্রভাকরণ যেভাবে শক্তিশালী গেরিলা বাহিনী গড়ে তুলেছিলেন যুক্তরাষ্ট্রের অভিবাসন আদালত কিছু অভিবাসীকে দ্রুত বহিষ্কার করতে চায় হামলা জোরদার করতে পারে রাশিয়া : জেলেনস্কি

সকল