১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


কঙ্গোর শরণার্থী শিবিরে বোমা হামলায় নিহত ১২

- ছবি : এপি

কঙ্গোর পূর্বাঞ্চলীয় শহর গোমার একটি শরণার্থী শিবিরে বোমা হামলায় শিশুসহ অন্তত ১২ জন নিহত হয়েছে। স্থানীয় সরকারি কর্মকর্তা, জাতিসঙ্ঘ ও মানবাধিকার কর্মীরা এই তথ্য নিশ্চিত করেছেন।

আল জাজিরার খবরে বলা হয়েছে, কঙ্গোর পূর্বাঞ্চলীয় প্রদেশ কিভুর রাজধানী গোমার দুটি শরণার্থী শিবিরে জোড়া বোমা বিস্ফোরণ করা হয়েছে। এতে শিশুসহ অন্তত ১২ জন নিহত হয়েছে।

জাতিসঙ্ঘের বিবৃতিতে বলা হয়েছে, গোমার দুটি শহরে জোড়া হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে ১২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ২০ জন। এই হামলা মানবাধিকার এবং আন্তর্জাতিক মানবিক আইনের স্পষ্ট লঙ্ঘন। এটিকে যুদ্ধাপরাধও গণ্য করা যেতে পারে।

শরণার্থী শিবিরের এক লোক আল জাজিরাকে বলেছে, যখন সেখানে আক্রমণ করা হয়, তখন অনেকেই তাঁবুতে ঘুমাচ্ছিল। শিবিরে বোমা ছোড়ার সাথে সাথেই আমরা দৌঁড়াতে শুরু করি।’

কঙ্গোলিজ সামরিক বাহিনী এবং মার্কিন যুক্তরাষ্ট্র প্রতিবেশী রুয়ান্ডার সামরিক বাহিনী এবং এম-২৩ বিদ্রোহী গোষ্ঠীকে এই হামলার জন্য দায়ী করেছে।

তবে শনিবার রুয়ান্ডা সরকার মার্কিন এই অভিযোগকে ‘হাস্যকর’ বলে অস্বীকার করেছে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
নির্বাচনী শোভাযাত্রায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে যুবক নিহত ‘লাজুক’ স্বভাবের ভেলুপিল্লাই প্রভাকরণ যেভাবে শক্তিশালী গেরিলা বাহিনী গড়ে তুলেছিলেন যুক্তরাষ্ট্রের অভিবাসন আদালত কিছু অভিবাসীকে দ্রুত বহিষ্কার করতে চায় হামলা জোরদার করতে পারে রাশিয়া : জেলেনস্কি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে লরি, শিশুসহ নিহত ২ ভৈরবে র‍্যাব হেফাজতে নারী আসামির মৃত্যু চবিতে বহিরাগতদের বিরুদ্ধে অভিযান, ৩০ মোটরসাইকেল জব্দ দুর্ভিক্ষের কারণে সুদানে মানবিক সঙ্কট নিয়ন্ত্রণের বাইরে ফিলিস্তিনি ভূখণ্ডে কোনো বিদেশী সামরিক উপস্থিতি মানব না : হামাস ৩ লাশ উদ্ধারের নেতানিয়াহুর দাবিতে সন্তুষ্ট নয় ইসরাইলিরা কিডনির ‘নীরব ঘাতক’ উচ্চ রক্তচাপ!

সকল