২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রে জাহাজের ধাক্কায় সেতু ধস

জাহাজের ধাক্কায় ধসে পড়া বাল্টিমোরের ফ্রান্সিস স্কট কি ব্রিজ : ইন্টারনেট -

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের বাল্টিমোরে জাহাজের ধাক্কায় প্রায় আড়াই কিলোমিটার দীর্ঘ ফ্রান্সিস স্কট কি ব্রিজের একাংশ ধসে পড়েছে। ওই সময়ে সেতুর ওপর থাকা অন্তত সাত ব্যক্তি পানিতে পড়ে গেছেন বলে ধারণা করা হচ্ছে।
স্থানীয় সময় মঙ্গলবার প্রথম প্রহরে এ দুর্ঘটনাটি ঘটে। ইউটিউবে দুর্ঘটনার সময়ের একটি লাইভ ভিডিও পোস্ট করা হয়েছে। যেখানে দেখা যায়, একটি জাহাজ সেতুটিতে আঘাত করার পর সেটির স্প্যানগুলোর একটি বড় অংশ ধসে নিচের প্যাটাপসকো নদীতে গিয়ে পড়ে। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স এও জাহাজের ধাক্কা এবং সেতু ধসে পড়ার কিছু ভিডিও পোস্ট করা হয়েছে। রয়টার্স সেগুলো স্বাধীনভাবে যাচাই করতে পারেনি। বাল্টিমোর সিটি ফায়ার ডিপার্টমেন্ট সেতু ধসের এ ঘটনাকে বড় ধরনের হতাহতের ঘটনা বলে বর্ণনা করেছে। বলেছে, তাদের কর্মীরা নদীতে পড়ে যাওয়া সাতজনের খোঁজ করছে। সেখানে তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। সেতু থেকে বেশ কয়েকটি গাড়ি নদীতে পড়ে যাওয়ার খবরও পাওয়া গেছে। এলএসইজির শিপ ট্রেকিং ডেটা অনুযায়ী, কি ব্রিজের যে অংশ ধসে পড়েছে সেখানে ঘটনার সময় সিঙ্গাপুরের পতাকাবাহী কনটেইনার জাহাজ ‘দ্য ডালি’ ছিল।


আরো সংবাদ



premium cement
উপজেলা নির্বাচন : নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের যে শর্তের কথা জানালেন রিজভী গুচ্ছের বিজ্ঞান বিভাগে সারাদেশে শিক্ষার্থীদের উপস্থিতি ৯০ শতাংশ গাজায় ছড়াতে পারে মহামারি নারায়ণগঞ্জে ৭ খুন : বিচার কোন পর্যায়ে? মৌলভীবাজারে কালবৈশাখীর তাণ্ডব, খোলা আকাশের নিচে অনেক পরিবার গুচ্ছ ভর্তি পরীক্ষা : জবিতে মোট উপস্থিতি ৮৩ শতাংশ ব্যস্ত শহর বগুড়া ফাঁকা : বৃষ্টির জন্য নামাজ আদায় অব্যাহত ষড়যন্ত্র রুখে ঐক্যবদ্ধভাবে বাংলাদেশকে সমৃদ্ধ জনপদে পরিণত করবো : ড. শফিকুল ইসলাম মাসুদ কক্সবাজার সমুদ্র সৈকতে হিট স্ট্রোকে পর্যটকের মৃত্যু জামালপুরে বউ-শাশুড়ি দ্বন্দ্বের জেরে সংঘর্ষ : নিহত ১, আহত ২ ঈশ্বরদীর তাপমাত্রা ৪১.৫ ডিগ্রি, বেঁকে যাচ্ছে রেলপথ

সকল