০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


কক্সবাজার সমুদ্র সৈকতে হিট স্ট্রোকে পর্যটকের মৃত্যু

কক্সবাজার সমুদ্র সৈকতে হিট স্ট্রোকে পর্যটকের মৃত্যু - ছবি : নয়া দিগন্ত

কক্সবাজার সমুদ্র সৈকতে প্রচণ্ড গরমে মোবাইল ফোনে কথা বলার সময় ঢলে পড়ে এক পর্যটকের মৃত্যু হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) সকাল সাড়ে ১০টার সময় কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে এ ঘটনা ঘটে।

মৃত্যু হওয়া পর্যটক মতিউর রহমান (৪০) কুমিল্লা জেলার বুড়িচং এলাকার বাসিন্দা।

বিষয়টি জানান সাগরেদ গোসলরত পর্যটকদের নিরাপত্তায় নিয়োজিত সি সেইফ লাইফ গার্ডের সুপারভাইজার মো: ওসমান গণি।

ওসমান গণি বলেন, শনিবার সকাল থেকে কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে সি সেইফ লাইফ গার্ডের কর্মীরা গোসলরত পর্যটকদের নিরাপত্তায় দায়িত্বরত ছিল। সকাল সাড়ে ১০টার দিকে সৈকতের বালিয়াড়ি জনৈক পর্যটক ঘুরাঘুরি করছিলেন। এক পর্যায়ে ফোনে কথা বলার সময় ওই পর্যটক বালিয়াড়িতে ঢলে পড়ে অবচেতন হন।

তিনি বলেন, এ সময় সেখানে কর্তব্যরত লাইফ গার্ড কর্মিরা ঘটনাটি দেখতে তাৎক্ষণিক ওই পর্যটককে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে যায়। এতে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা (আরএমও) মো: আশিকুর রহমান বলেন, সকালে সৈকতের লাইফ গার্ড কর্মীরা এক পর্যটককে অসুস্থ অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন। কিন্তু হাসপাতালে আনার আগেই তার মৃত্যু ঘটে।

প্রাথমিকভাবে আকস্মিক হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ওই পর্যটকের মৃত্যু হয়েছে বলে ধারণার তথ্য দিয়ে তিনি বলেন, তীব্র গরমে হিট স্ট্রোকে নাকি অন্য কোনো রোগে মারা গেছে তা ময়নাতদন্তের পর নিশ্চিত হওয়া যাবে।

মারা যাওয়া পর্যটকের লাশ কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানান আশিকুর রহমান।


আরো সংবাদ



premium cement
শায়েস্তাগঞ্জে স্বামীর ছুরিকাঘাতে আহত ফুলতারার মৃত্যু হালুয়াঘাটে বিএনপি ঘরানার আব্দুল হামিদ বিজয়ী সোহেল চৌধুরী হত্যা মামলার রায় আজ ৫ ঘণ্টা পর ঢাকার সাথে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক খাগড়াছড়িতে ৩ উপজেলার ফলাফল ঘোষণা, একটিতে স্থগিত সমুদ্র পথ থেকে হজ কাফেলা যেভাবে বিমান যাত্রায় বিবর্তন হলো নাসিরনগর উপজেলায় প্রথম নারী চেয়ারম্যান রোমা, সরাইলে শের আলম ফিলিস্তিনে গণহত্যা বন্ধ না হলে মুসলিম বিশ্ব বসে থাকবে না : ড. মুহাম্মদ রেজাউল করিম ইউক্রেনের সহায়তায় ব্যবহারের জন্য চুক্তিতে পৌঁছেছে ইইউ আটক করা রুশ সম্পদ আফগানিস্তানে তালেবান গাড়িবহরে বোমা হামলা, নিহত ৩ ইসরাইলকে চূড়ান্ত হুমকি বাইডেনের

সকল