০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


উপজেলা নির্বাচন : নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের যে শর্তের কথা জানালেন রিজভী

গণমাধ্যমের সাথে কথা বলছেন রুহুল কবির রিজভী - ছবি : নয়া দিগন্ত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সংবাদ সম্মেলন করে বিএনপির নেতারা উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালে তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হবে।

তিনি বলেন, ‘উপজেলা নির্বাচন বর্জন বিষয়ে দলের নীতিনির্ধারণী কমিটি ও জাতীয় স্থায়ী কমিটি বসে সিদ্ধান্ত নিয়েছে। এটি সারাদেশের নেতাকর্মীদের সেন্টিমেন্ট। তিন মাস আগে একটি ডামি নির্বাচন করেছে এ সরকার। এ নির্বাচনেও দেশের জনগণ ভোট দিতে যাবে না, এমনকি বিএনপির কোনো নেতাকর্মী যাবে না।

শনিবার (২৭ এপ্রিল) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মেহেরপুর জেলায় বিএনপি নেত্রী রুমানা মাহমুদ (উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী) নির্বাচন থেকে সরে গিয়ে সংবাদ সম্মেলন করেছেন বলে জানান বিএনপির এই মুখপাত্র।

এদিকে, বিকেলে রাজধানীর শান্তিনগর মোড়ে প্রচণ্ড তাপদাহে অতিষ্ঠ মানুষদের মাঝে বিশুদ্ধ খাবার পানি, স্যালাইন ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিজভী।

পানি বিতরণের আগে রিজভী বলেন, ‘প্রচণ্ড সত্যের খরতাপে সিদ্ধ হচ্ছে দেশের জনগণ। মানুষ প্রচণ্ড কষ্টের মধ্যে আছে। মানুষ নিঃশ্বাস নিতে পারছে না। ভয়ংকর খরতাপে দেশ যেন ডেথ ভ্যালি মৃত্যু উপত্যকায় পরিণত হচ্ছে। এই অবস্থায় মানুষ কিভাবে জীবনযাপন করবে, এদেশের বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ অনুযায়ী তারই একটি দিকনির্দেশনামূলক লিফলেট পথচারী, রিকশাচালকদের মাঝে বিতরণ করছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। সাথে খাবার স্যালাইন ও পানি বিতরণ করছে।’

তিনি বলেন, ‘বাংলাদেশের যে পরিবেশের সৃষ্টি হয়েছে এর কারণ হলো অপরিকল্পিত নগর। খাল-বিল-জলাশয় সব শুকিয়ে যাচ্ছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা খাল-বিল-জলাশয় দখল করে ভরাট করছে। যার কারণে এসব জায়গায় পানি নাই। মরুভূমির মতো তৈরি হয়েছে। এই দায় সরকারের। তারা অপরিকল্পিত উন্নয়ন মানুষ মারার উন্নয়ন, কয়লা পুড়িয়ে বিদ্যুৎকেন্দ্র তৈরির কারণে গাছে নারিকেল হয় না, ফসল হয় না, গাছপালা ধ্বংস হয়ে যাচ্ছে।’

এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা: মো: রফিকূল ইসলাম, সহ-অর্থনৈতিক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, তাঁতীদলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, মৎস্যজীবীদলের সদস্য সচিব আবদুর রহিম, যুবদলের সাবেক সহ-সভাপতি শহীদ তালুকদার, সহ-সভাপতি জাকির হোসেন সিদ্দিকী, যুবদলের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত, সহ-স্বাস্থ্য সম্পাদক ডা: সায়েম ফরাজি, স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম সম্পাদক জামান, বিএনপি নেতা জাকির হোসেন, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি এজমল হোসেন পাইলট, তারেক উজ জামান তারেক, কাজী রফিকুল ইসলাম, ওমর ফারুক কাওসার, যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান আউয়াল, সহ-সাংগঠনিক সম্পাদক সাদেক আহসান, স্বাস্থ্য সম্পাদক ডা: সাইফুল আলম বাদশা, সহ-দফতর সম্পাদক রফিক হাওলাদার, জবি ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা, তিতুমীর কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক ইমাম হোসেন, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক যুগ্ম আহ্বায়ক নাদিম চৌধুরী, ওমর ফারুক পাটোয়ারী, শাহবাগ থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, নওগাঁ জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক তাজ, সাব্বির, পল্টন থানা ছাত্রদলের আল আমিন, ছাত্রদল নেতা মিরাজ, ডা: মুশফিক, আশরাফুল আসাদসহ অন্য নেতৃবৃন্দ।


আরো সংবাদ



premium cement