০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


ষড়যন্ত্র রুখে ঐক্যবদ্ধভাবে বাংলাদেশকে সমৃদ্ধ জনপদে পরিণত করবো : ড. শফিকুল ইসলাম মাসুদ

বক্তব্য রাখছেন ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। - ছবি : সংগৃহীত

কুচক্রী মহলের ষড়যন্ত্র রুখে ঐক্যবদ্ধভাবে বাংলাদেশকে সমৃদ্ধ জনপদে পরিণত করার ইচ্ছা পোষণ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।

শনিবার ঢাকা মহানগরী দক্ষিণের কদমতলী পুর্ব থানার উদ্যোগে কেন্দ্র ঘোষিত দাওয়াতি পক্ষ উপলক্ষে ভিন্ন ধর্মাবলম্বীদের নিয়ে দাওয়াতি সভায় তিনি এ কথা বলেন।

মহানগরী মজলিসে শূরা সদস্য ও কদমতলী পূর্ব থানা আমির আতিকুর রহমানের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি ডা. রফিকুল আলমের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য একাব্বর হোসেন, নুরুল ইসলাম মনির, ইমাম হাসানসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

প্রধান অতিথির বক্তব্যে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ অথচ একটি কুচক্রী মহল হিন্দু-মুসলমানদের মধ্যে বিভেদ সৃষ্টি করে সাম্প্রদায়িক দাঙ্গা বাধানোর ষড়যন্ত্র করছে। বাংলাদেশ জামায়াতে ইসলামী এই অপশক্তির ষড়যন্ত্র সফল হতে দেবে না। সম্প্রতি ফরিদপুরে দুই মুসলিম যুবককে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং এ ঘটনার বিচার বিভাগীয় তদন্ত ও সুষ্ঠু বিচার দাবি করছি। এ দেশের মাটি মানুষের ইজ্জত-সম্মানের রক্ষাকবজ হচ্ছে ইসলাম। আমরা আজকে ভিন্ন ধর্মাবলম্বী ভাই-বোনদের কাছে সেই ইসলামের সুমহান আদর্শের দাওয়াত জানিয়ে গেলাম। জামায়াতে ইসলামী মহান আল্লাহ তায়ালার দেয়া বিধান অনুযায়ী এদেশের মুসলিম-হিন্দু-বৌদ্ধ সকল ধর্মের মানুষের মাঝে ন্যায়বিচার প্রতিষ্ঠার মাধ্যমে একটি সুন্দর সমাজ গঠন করার জন্য কাজ করে যাচ্ছে। তিনি এ প্রচেষ্টায় সকলকে শরিক হতে উদাত্ত আহ্বান জানান।

তিনি আরো বলেন, বিগত ১৫ বছরে ক্ষমতাসীন গোষ্ঠীর ছত্রছায়ায় একটি মহল এদেশের ভিন্ন ধর্মাবলম্বী ভাই-বোনদের সম্পদ লুটপাট করে যাচ্ছে। তারা পরিকল্পিতভাবে দেশে হিন্দু মুসলিমদের মাঝে দাঙ্গা বাধিয়ে দেয়ার চক্রান্ত করছে। সচেতন ও সাবধানতার সাথে আমাদেরকে এই চক্রান্তের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। কোনো অবস্থাতেই আমি মুসলিম হয়ে পাশের হিন্দু ভাইয়ের ওপরে বিরূপ মনোভাব পোষণ করবো না। একই ভাবে হিন্দু ভাইও অন্য মুসলিম ভাইয়ের প্রতি ভালো ধারণা রাখবেন। কোনো গোষ্ঠীর ষড়যন্ত্রের পাতা ফাঁদে পা দিয়ে পারস্পরিক সহমর্মিতায় কোনো ফাটল ধরতে দেব না। আমরা ঐক্যবদ্ধভাবে ৫৬ হাজার বর্গমাইলের এই বাংলাদেশকে সমৃদ্ধ জনপদ হিসেবে গড়ে তুলবো ইনশাআল্লাহ।

এ সময় প্রধান অতিথির আহ্বানে সাড়া দিয়ে উপস্থিত ভিন্ন ধর্মাবলম্বীরা জামায়াতে ইসলামীর সহযোগী ফরম পূরণ করেন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement

সকল