০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


যুক্তরাষ্ট্রে জাহাজের ধাক্কায় সেতু ধস

জাহাজের ধাক্কায় ধসে পড়া বাল্টিমোরের ফ্রান্সিস স্কট কি ব্রিজ : ইন্টারনেট -

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের বাল্টিমোরে জাহাজের ধাক্কায় প্রায় আড়াই কিলোমিটার দীর্ঘ ফ্রান্সিস স্কট কি ব্রিজের একাংশ ধসে পড়েছে। ওই সময়ে সেতুর ওপর থাকা অন্তত সাত ব্যক্তি পানিতে পড়ে গেছেন বলে ধারণা করা হচ্ছে।
স্থানীয় সময় মঙ্গলবার প্রথম প্রহরে এ দুর্ঘটনাটি ঘটে। ইউটিউবে দুর্ঘটনার সময়ের একটি লাইভ ভিডিও পোস্ট করা হয়েছে। যেখানে দেখা যায়, একটি জাহাজ সেতুটিতে আঘাত করার পর সেটির স্প্যানগুলোর একটি বড় অংশ ধসে নিচের প্যাটাপসকো নদীতে গিয়ে পড়ে। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স এও জাহাজের ধাক্কা এবং সেতু ধসে পড়ার কিছু ভিডিও পোস্ট করা হয়েছে। রয়টার্স সেগুলো স্বাধীনভাবে যাচাই করতে পারেনি। বাল্টিমোর সিটি ফায়ার ডিপার্টমেন্ট সেতু ধসের এ ঘটনাকে বড় ধরনের হতাহতের ঘটনা বলে বর্ণনা করেছে। বলেছে, তাদের কর্মীরা নদীতে পড়ে যাওয়া সাতজনের খোঁজ করছে। সেখানে তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। সেতু থেকে বেশ কয়েকটি গাড়ি নদীতে পড়ে যাওয়ার খবরও পাওয়া গেছে। এলএসইজির শিপ ট্রেকিং ডেটা অনুযায়ী, কি ব্রিজের যে অংশ ধসে পড়েছে সেখানে ঘটনার সময় সিঙ্গাপুরের পতাকাবাহী কনটেইনার জাহাজ ‘দ্য ডালি’ ছিল।


আরো সংবাদ



premium cement
বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান ও আয়ারল্যান্ড হাইকোর্টে প্রার্থীতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যানপ্রার্থী তাজ বাংলাদেশের তিস্তা প্রকল্পে অর্থায়নে আগ্রহী ভারত : হাছান মাহমুদ মেঝ ভাই ও ভাতিজাকে হারিয়ে ছোট ভাই বিজয়ী ফতুল্লা থেকে অপহৃত শিশু আব্দুর রহমানকে জামালপুর থেকে উদ্ধার উজিরপুরের শ্রেষ্ঠ শিক্ষক ড. মাহফুজুর রহমান কুষ্টিয়ায় রেলসেতুর নিচ থেকে বৃদ্ধের লাশ উদ্ধার অ্যান-মেরি ট্রেভেলিয়ানের সাথে বিএনপির বৈঠক বাংলাদেশের কোচ হতে আগ্রহী মালান সমাবেশের অনুমতি মেলেনি বিএনপির, বিকেল পর্যন্ত অপেক্ষা কুলাউড়ায় আ’লীগ সভাপতি ও সম্পাদককে হারিয়ে ফজলুল হক নির্বাচিত

সকল