০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


ব্যস্ত শহর বগুড়া ফাঁকা : বৃষ্টির জন্য নামাজ আদায় অব্যাহত

ব্যস্ত শহর বগুড়া ফাঁকা : বৃষ্টির জন্য নামাজ আদায় অব্যাহত - ছবি : সংগৃহীত

বগুড়ায় দিন দিন তাপদাহে জীবনযাত্রা কঠিন থেকে কঠিন হয়ে উঠেছে। ব্যস্ততম বগুড়া শহর দিনের বেলা অনেকটাই ফাঁকা ছিল। শনিবার সকালে বগুড়ার আকাশ মেঘলা এবং শীতল বাতাসে আবহাওয়া কিছুটা ঠান্ডা ছিল। অনেকে ধারণা করেছিলেন, হয়তোবা বৃষ্টিপাত হবে। কিন্তু বেলা বাড়ার সাথে সাথে রোদের তীব্রতা বাড়তে থাকে।

আবহাওয়া অফিস বলেছে, বগুড়ায় ৪১ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিকে বৃষ্টির জন্য শনিবারও জেলার বিভিন্ন স্থানে খোলা আকাশের নিচে ধর্মপ্রাণ মানুষ ইসতিসকার নামাজ ও দোয়া দুরূদ পাঠ করে আল্লাহর কাছে দু’হাত তুলে কান্নাকাটি করেছেন। এছাড়া বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে বাদ জোহর বৃষ্টির জন্য দোয়া করা হয়।

অপরদিকে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে বিনামূল্যে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ করা হয়েছে। শনিবার শহরের সাতমাথায় কোয়ান্টাম ফাউন্ডেশন বগুড়া শাখার উদ্যোগেসহ¯স্রহসাধিক শ্রমজীবী মানুষের মাঝে এসব বিতরণ করা হয়।

বগুড়া কোয়ান্টাম ফাউন্ডেশনের নেতারা জানান, শনিবার বগুড়ায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে আবহাওয়া অফিস। বগুড়ায় চলমান তীব্র তাপপ্রবাহে খেটে খাওয়া মানুষেরা অতি কষ্টে জীবন যাপন করছেন। শ্রমজীবী ও পথচারী মানুষদের তৃষ্ণা মেটাতে আমাদের এ ক্ষুদ্র প্রয়াস। যতদিন এমন পরিস্থিতি বিরাজমান থাকবে ততদিন আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement