Naya Diganta

জাহাজ বন্ধ, ৫ ও ৬ ডিসেম্বরের সেন্টমার্টিন-টেকনাফ ভ্রমণের টিকেটের টাকা কি ফেরত পাওয়া যাবে?

জাহাজ বন্ধ, ৫ ও ৬ ডিসেম্বরের সেন্টমার্টিন-টেকনাফ ভ্রমণের টিকেটের টাকা কি ফেরত পাওয়া যাবে?

ঘূর্ণিঝড় জাওয়াদের কারণে চলতি সপ্তাহের রোববার ও সোমবার টেকনাফ-সেন্টমার্টিন রুটে সকল ধরণের নৌযান চলাচাচল বন্ধ থাকবে। কিন্তু এই দুই দিনে ভ্রমণের জন্য যারা টিকেট কেটে ছিলেন তাদের টাকা ফেরত দেয়ার নির্দেশ দিয়েছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী।

শনিবার (৪ ডিসেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, রোববার সকাল থেকে সোমবার পর্যন্ত টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ রাখা হয়েছে। কারণ ঘূর্ণিঝড় জাওয়াদ শক্তিশালী হয়ে উপকূলের দিকে অগ্রসর হচ্ছে। আবহাওয়া স্বাভাবিক হলে মঙ্গলবার থেকে জাহাজ চলাচল আবারো শুরু হবে। তবে আবহাওয়া স্বাভাবিক না হলে পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেয়া হবে। তবে দ্বীপে ভ্রমণে যাওয়া পর্যটকবাহী জাহাজগুলো পুনরায় সেন্টমার্টিন থেকে টেকনাফে ফিরছে।

ইউএনও বলেন, যেসব পর্যটক টিকিট কেটেছিলেন, তাদের টাকা ফেরত দিতে নির্দেশ দেয়া হয়েছে। ভ্রমণে এসে দ্বীপে রাতযাপনকারী পর্যটকরা যাতে হয়রানির শিকার না হন, সে বিষয়েও আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকতে বলা হয়েছে।

বিআইডব্লিউটিএ ও জাহাজ কর্তৃপক্ষ জানিয়েছে, শনিবার সকাল সাড়ে ৯টার দিকে টেকনাফের দমদমিয়া জেটিঘাট থেকে পাঁচটি জাহাজে হাজার দেড়েক পর্যটক সেন্টমার্টিনে বেড়াতে যান। এর মধ্যে অনেক পর্যটকই ফিরে এলেও তিন শতাধিক রয়ে গেছেন। যদিও এর আগের কয়েকদিনে যাওয়া আরো শতাধিক পর্যটক দ্বীপে অবস্থান করছেন। শনিবার বিকেলে ও সন্ধ্যায় পাঁচটি জাহাজ ঘাটে ফিরে আসে।