১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন

-

জাতীয় গ্রিড লাইনে ত্রুটির কারণে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে মারাত্মক বিঘ্ন ঘটেছে। গতকাল শনিবার রাত সাড়ে ৮টার পর থেকে বিভাগের চার জেলাতেই বিদ্যুৎ সরবরাহে সমস্যা দেখা দেয়। অবশ্য এক ঘণ্টা পর থেকে কিছু কিছু জায়গায় বিদ্যুৎ চালু করা হয়।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) সিলেটের প্রধান প্রকৌশলী আবদুল কাদির রাত ৯টা ২০ মিনিটে বলেন, আশুগঞ্জসহ সিলেটের বিদ্যুৎকেন্দ্রগুলো বন্ধ রয়েছে। গ্রিড লাইন ট্রিপ করায় দফতরের সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। তিনি জানান, ‘আশুগঞ্জের পর থেকে বিদ্যুৎ নাই। সময় লাগবে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে। তবে মেডিক্যালসহ গুরুত্বপূর্ণ এলাকাতে বিদ্যুৎ রয়েছে।’ বিডিনিউজ।
সিলেট মহানগরীর গুরুত্বপূর্ণ কিছু এলাকায় রাত সাড়ে ৯টার দিকে বিদ্যুৎ সরবরাহ চালু হতে দেখা গেছে। নগরীর ৮ নম্বর ওয়ার্ডের গোয়াবাড়ি এলাকার বাসিন্দা লবীব আহমদ বলেন, সারা দিন অফিস করে ৮টায় বাসায় ফিরে দেখি বিদ্যুৎ নেই। এ দিকে তীব্র গরম আর মশার কামড় তো আছেই। কোনটা সামাল দেবো বুঝে উঠতে পারিনি।
পিডিবির হবিগঞ্জের প্রধান প্রকৌশলী মঞ্জুর মোরশেদ রাত সাড়ে ১০টার দিকে বলেন, ‘গ্রিডের সমস্যার কারণে পুরো এলাকা বিদ্যুৎহীন অবস্থায় ছিল। এখন যে বিদ্যুৎ আছে তা দিয়ে রেশনিং করে চালানো হচ্ছে। এলাকা ভেদে এক ঘণ্টা করে লোডশেডিং করা হচ্ছে।’
পল্লী বিদ্যুৎ সমিতি মৌলভীবাজারের মহাব্যবস্থাপক মিজানুর রহমান বলেন, রাত পৌনে ৮টা থেকে প্রায় ৪৫-৫০ মিনিট বিদ্যুৎ ছিল না। গ্রিডের সমস্যার কারণে এমনটা হয়েছে।
তবে সুনামগঞ্জ জেলা শহরের বাসিন্দা একজন সংবাদকর্মী রাত ১১টার দিকে জানান, সেখানে বিদ্যুৎ এসেছে। যদিও কিছু পরপর লোডশেডিং হচ্ছে।


আরো সংবাদ



premium cement