২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ঈমান আধ্যাত্মিক শান্তি ও শক্তির উৎস : ইসলাম গ্রহণের পর জনপ্রিয় মার্কিন ফাইটার

ইসলাম গ্রহণের আগে ও পরে অ্যাম্বার লাইব্রোক - ছবি : সংগৃহীত

ইসলাম গ্রহণ করেছেন প্রসিদ্ধ মার্কিন মিশ্র মার্শাল আর্টস (এমএমএ) তারকা অ্যাম্বার লাইব্রোক। এরপরই তিনি ঈমানকে আধ্যাত্মিক শান্তি ও শক্তির উৎস আখ্যায়িত করেছেন।

সোমবার (২ অক্টোবর) ডন নিউজ তার ইসলাম গ্রহণের বিষয়টি নিশ্চিত করেছে। পত্রিকার ভাষ্যমতে- খুব অল্প বয়সে মিকসড মার্শাল ফাইটিংয়ে ক্যারিয়ার শুরু করেন অ্যাম্বার এবং অত্যন্ত কম সময়ের মধ্যে একাধিক সাফল্য পান।

তিনি মিশ্র মার্শাল আর্টস প্রতিযোগিতায় বেশ কয়েকটি পুরস্কার জিতেছেন, কিন্তু সাম্প্রতিক সময়ে তার পারফরম্যান্স ভালো ছিল না। ২০২৩ সালে বেশ কিছু প্রতিযোগিতায় তিনি হেরে যান- এতে তার মধ্যে হাতাশার সৃষ্টি হয়।

হতাশার পরিস্থিতিতে আধ্যাত্মিক শান্তি খুঁজে পেতে অ্যাম্বার বিভিন্ন ধর্মের প্রতিনিধিদের সাথে সাক্ষাৎ করেন। এরই মধ্যে তার সাক্ষাৎ হয় একজন আলেমের সাথে। আত্মিক প্রশান্তি পেতে ওই আলেম তাকে ইসলামে প্রবেশের উৎসাহ দেন।

ইনস্টাগ্রামে দেয়া এক পোস্টে অ্যাম্বার লাইব্রোক একথা স্বীকার করেছেন যে- গত কয়েক মাসে ধারাবাহিক ব্যর্থতার কারণে তার মধ্যে হতাশা বাসা বাঁধে। এ সময় তিনি বুঝে উঠতে পারছিলেন না যে- আসলে তার জীবনে কী ঘটছে?

অ্যাম্বার লিখেছেন, এই পরিস্থিতিতে তিনি বুঝতে পারেন- তার জীবনের এসব ঘটনা ঘটছে একটি বড় লক্ষ্যের দিকে তাকে নিয়ে যাওয়ার জন্য। তিনি এ-ও বুঝতে পারেন যে- আসলে এই সব ঘটনা ছিল প্রকৃতপক্ষে সর্বশক্তিমান আল্লাহর সাথে তার সংযোগ ঘটানোর কারণ।

মার্কিন তারকা আরো স্বীকার করেন, তার জীবনে যা কিছু ঘটেছে, তা তার মর্জিমতো হয়নি; বরং আল্লাহ যা চেয়েছেন, সেটিই হয়েছে। এরপরই তিনি ঈমান ও আকাঈদকে আত্মিক প্রশান্তি ও শক্তির কারণ বর্ণনা করেছেন।

সম্প্রতি একটি স্পোর্টস চ্যানেলে নিজের ইসলাম গ্রহণের বিষয়ে সাক্ষাৎকার দিয়েছেন অ্যাম্বার লাইব্রোক। যেখানে তাকে মুসলিম নারীদের সাথে একটি ইসলামিক সেন্টারে পবিত্র জুমার নামাজ আদায় করতে দেখা গেছে।

তিনি ইসলামে প্রবেশ করাকে জীবনের সুকুন ও শান্তি বলে বর্ণনা করেছেন এবং ইসলাম ধর্মের সাথে পরিচয়ের জন্য তার আধ্যাত্মিক শিক্ষককে কৃতিত্ব দিয়েছেন, যিনি তাকে ইসলামের পথ দেখিয়েছেন।

ইসলাম গ্রহণের পর তার খেলোয়াড়ি জীবন পরিত্যাগ করেননি জনপ্রিয় মার্কিন তারকা অ্যাম্বার। এখন তিনি ফুল প্যান্ট-শার্ট পরে ফাইটিং রিংয়ে অবতীর্ণ হন। ইসলামে প্রবেশের আগে তিনি রিংয়ে নামতেন রেসলার ও ফাইটারদের সংক্ষিপ্ত পোশাকে।

-ডন নিউজ অবলম্বনে বেলায়েত হুসাইন


আরো সংবাদ



premium cement
কক্সবাজার সমুদ্র সৈকতে হিট স্ট্রোকে পর্যটকের মৃত্যু জামালপুরে বউ-শাশুড়ি দ্বন্দ্বের জেরে সংঘর্ষ : নিহত ১, আহত ২ ঈশ্বরদীর তাপমাত্রা ৪১.৫ ডিগ্রি, বেঁকে যাচ্ছে রেলপথ আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান ফতুল্লা ৮৩০ গার্মেন্টেস শ্রমিক বিরুদ্ধে মামলা শ্রীনগরে ২ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ টানা চতুর্থবার কমলো স্বর্ণের দাম দেশের রাজনীতি ঠিক নেই বলেই অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা : সাবেক গভর্নর সালেহউদ্দিন বগুড়ায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত ৫ সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু?

সকল