০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


শ্রীনগরে ২ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ

শ্রীনগরে ২ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ - ছবি : নয়া দিগন্ত

শ্রীনগর প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক নয়া দিগন্ত প্রতিনিধি আব্দুর রকিব এবং কার্যকরী সদস্য ও দৈনিক ভোরের পাতা প্রতিনিধি অমিত খানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে শ্রীনগর প্রেস ক্লাবের সাংবাদিকবৃন্দ।

শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২টার দিকে শ্রীনগর প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা তাদের বক্তব্যে বলেন, সাংবাদিক আব্দুর রকিব ও অমিত খানের বিরুদ্ধে একটি মহলের ইন্ধনে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা করা হয়েছে। প্রকৃত ঘটনা ভিন্ন। সঠিক তদন্তের মাধ্যমে সাংবাদিকদের হয়রানি বন্ধ করা হোক।

বক্তারা আরো বলেন, উপজেলার সেলামতি স্বাগতমপাড়া গ্রামের এক অসহায় মা ছেলেকে এনে দেয়া এনজিওর ঋণের টাকা পরিশোধের জন্য ঘর বিক্রি করে দেন। ঘর বিক্রির বিষয়ে ওই নারীর বিরুদ্ধে তার ছেলে শ্রীনগর থানায় লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে শ্রীনগর থানা পুলিশ দুই পক্ষকে নিয়ে মীমাংসায় বসে। কিন্তু থানায় বিষয়টি মিমাংসা হয়নি। থানায় করা অভিযোগে দুই সাংবাদিকের বিষয়ে চাঁদা দাবির অভিযোগ আনা না হলেও আদালতে করা মামলায় মামা শ্বশুর ও এক আত্মীয়ের সাথে শ্রীনগর প্রেস ক্লাবের দুই সাংবাদিককে আসামি করা হয়। প্রকৃত ঘটনা তুলে ধরে অসহায় মা তার ছেলে ও পুত্রবধূর বিরুদ্ধে গত ২০ এপ্রিল শ্রীনগর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন।

মানববন্ধনে অংশ নেয়া সাংবাদিক, লেখক ও সাংস্কৃতিক কর্মীরা বলেন, শ্রীনগর প্রেস ক্লাবের ওপর একটি রাজনৈতিক মহল কালো থাবা প্রসারিত করেছে। উপজেলা নির্বাচনকে সামনে রেখে সেই মহলটি ফায়দা লুটার জন্য মামলায় দুই সাংবাদিককে আসামি করার ক্ষেত্রে পেছন থেকে কলকাঠি নাড়ছে। রাজনৈতিক মহলটি শ্রীনগর প্রেস ক্লাবের গত জানুয়ারির নির্বাচনে যে অবৈধ হস্তক্ষেপ করে নির্বাচনকে বানচাল করতে চেয়েছিল তা শ্রীনগরের সবারই জানা। কুচক্রি মহলটি আদালতে মিথ্যা তথ্য উপস্থাপন করে মামলায় দুই সাংবাদিককে আসামি করেছে।

মাবববন্ধনে বক্তব্য রাখেন শ্রীনগর প্রেস ক্লাবের সভাপতি আরিফ হোসেন, সহ-সভাপতি শাজাহান খান, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম শ্যামল, ভাগ্যকুল পাঠাগার ও সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি মুজিব রহমান, শ্রীনগর প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক মীর রাতুল, কোষাধক্ষ্য শফিকুল ইসলাম তাপস, দফতর সম্পাদক মুনীরুল ইসলাম, প্রচার সম্পাদক নাজমুল খান সুজন, কার্যকরী সদস্য উজ্জল দত্ত, সদস্য মোহন মোড়ল, নাহিদ হাসান, সাইফুল ইসলাম শিপু, সাংবাদিক তাইজুল ইসলাম উজ্জল, রাজু আহমেদ ও সাংস্কৃতিক কর্মী মাসুদ খান প্রমুখ।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের ধারা অব্যাহত রাখতে চায় বাংলাদেশ ফরিদপুরে বৃষ্টিতে পাটচাষে সাশ্রয় হলো ৫০ কোটি টাকার জ্বালানি সিআইপি কার্ড পেলেন ১৮৪ ব্যবসায়ী হামাসের কায়রো ত্যাগ, যুদ্ধবিরতি চুক্তি মানবে না ইসরাইল! ডেঙ্গুতে একজনের মৃত্যু, আক্রান্ত ৩১ পাবনায় পরাজিত প্রার্থীর অর্ধশত সমর্থকদের বাড়িতে হামলা, মুক্তিযোদ্ধাসহ আহত ৫ অ্যাডভোকেট মোহাম্মদ আলীর মৃত্যুতে মাগুরায় স্মরণ সভা সিরাজগঞ্জে হেরোইন রাখার দায়ে ২ যুবকের যাবজ্জীবন রেডি টু কুক ফিশ বাজারজাতকরণে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ এসওইগুলোকে শেয়ার বাজারে তালিকাভুক্ত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণে প্রধানমন্ত্রীর নির্দেশ ১৭ ভরি স্বর্ণসহ আঙ্গুল কাটা গ্রুপের ৩ সদস্য গ্রেফতার

সকল