২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আরচারীতে বাংলাদেশের ব্রোঞ্জ

আরচারীতে বাংলাদেশের ব্রোঞ্জ - ছবি : নয়া দিগন্ত

স্বাগতিক ইরাককে হারিয়ে এশিয়া কাপ আরচারী স্টেজ-১ এ বাংলাদেশের প্রথম ব্রোঞ্জ পদক অর্জন। আরো দু’টি স্বর্ণ ও দু’টি ব্রোঞ্জ মেডেল ম্যাচে বাংলাদেশ প্রতিদ্বন্দ্বিতা করবে।

কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ (তপু রায় ও মেঘলা রানী) ১৫১-১৪৫ স্কোরে কুয়েতকে পরাজিত করে সেমি-ফাইনালে উন্নীত হয়। সেমিতে তারা ১৪৬-১৫৭ স্কোরে ভারতের কাছে পরাজিত হয় এবং ব্রোঞ্জ মেডেল ম্যাচে খেলতে বাধ্য হয়। এই ম্যাচে লাল-সবুজ আরচাররা ১৪৮-১৪৬ স্কোরে ইরাককে হারিয়ে ব্রোঞ্জ জয় করে।

আজ বাংলাদেশ রিকার্ভ পুরুষ দলগত ইভেন্ট ও রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে স্বর্ণ পদকের ম্যাচে ভারতের বিপক্ষে লড়বে। রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে ব্রোঞ্জ-এর ম্যাচে বাংলাদেশ (দিয়া সিদ্দিকী, সীমা আক্তার শিমু ও ফামিদা সুলতানা নিশা) ইরাকের বিপক্ষে খেলবে। এ ছাড়া রিকার্ভ পুরুষ একক ইভেন্টে ব্রোঞ্জ মেডেল ম্যাচে বাংলাদেশের মো: হাকিম আহমেদ রুবেল উজবেকিস্তানের ‘সাদিকোভ আমিরখানের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

গত পরশু রিকার্ভ মহিলা একক ইভেন্টে ১/১৬ খেলায় বাংলাদেশের সীমা আক্তার শিমু ৬-০ সেটে ইরাকের ‘সাফাওয়াত হুদাকে ও ফামিদা সুলতানা নিশা ৬-০ সেটে সিরিয়ারর আরচারকে পরাজিত করে এবং দিয়া সিদ্দিকী বাই পেয়ে ১/৮ খেলায় উন্নীত হন। ১/৮ খেলায় সীমা আক্তার শিমু ২-৬ সেটে উজবেকিস্তানের ‘নুরমানোভা জেসমিনার কাছে পরাজিত হন। দিয়া সিদ্দিকী ৬-২ সেটে নিজ দেশের ফামিদা সুলতানা নিশাকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে উন্নীত হন। কোয়ার্টার ফাইনালে দিয়া সিদ্দিকী ০-৬ সেটে ভারতের ‘কুমারী দীপিকার কাছে হেরে যাওয়ায় ভঙ্গ হয় পদকের আশা।


আরো সংবাদ



premium cement
মুন্সীগঞ্জে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত বিচারকের আসনে জয় চৌধুরী হামাস ও ফিলিস্তিনি গ্রুপগুলোর মধ্যে ঐক্য আলোচনার আয়োজন করছে চীন গফরগাঁওয়ে রাজিব হত্যা মামলার আসামি গ্রেফতার ও বিচার দাবি লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আটক টিভিতে বিব্রতকর সাক্ষাৎকারের পর অবস্থান পাল্টালেন বিএনপি নেতা শ্বশুরের ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪৩ ডিগ্রির কাছে আচরণবিধি লঙ্ঘন ও উসকানিমূলক বক্তব্য প্রদানে অধ্যক্ষ-চেয়ারম্যান গ্রেফতার আবারো পিএমএল-এনের সভাপতি হচ্ছেন নওয়াজ শরিফ বিষখালী নদী থেকে ২২ ঘণ্টা পর নিখোঁজ জেলের লাশ উদ্ধার

সকল