২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

তৃতীয় টেস্টে খেলার প্রত্যয় স্মিথের

-

অ্যাশেজের তৃতীয় টেস্টে খেলার প্রত্যয় ব্যক্ত করেছেন অস্ট্রেলিয়ার সুপারস্টার স্টিভেন স্মিথ। তবে শতভাগ ফিনটেস প্রমাণ করতে পারলেই কেবল তিনি আসন্ন ম্যাচটিতে অংশ নেবে বলে সাফ জানিয়ে দিলেন। দ্বিতীয় ও তৃতীয় টেস্টের মধ্যকার স্বল্প বিরতিকে প্রত্যাশিত প্রত্যাবর্তনের ক্ষেত্রে অন্তরায় হিসেবে অভিহিত করেছেন স্মিথ। সাংবাদিকদের ব্রিফিংয়ে এসব কথা জানান অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান।
স্মিথ বলেন, ‘দুই ম্যাচের মধ্যকার বিরতি মাত্র তিন দিনের। আমার জন্য আগামী কয়েক দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ। ২৪ ঘণ্টার ব্যবধানে ২-৩ বার মেডিকাল চেকআপের শিডিউল রয়েছে। হেড ইনজুরির উন্নতি পর্যবেক্ষণের জন্য এটি করা হবে। আশা করছি আমি খেলতে পারব তৃতীয় টেস্টে। যদিও সব কিছু নির্ভর করছে মেডিকাল স্টাফদের রিপোর্টের ওপর। তাদের সাথে আলোচনার পরই চূড়ান্ত সিদ্ধান্ত হবে। যেহেতু সমস্যা মস্তিষ্কের, শতভাগ ফিটনেস প্রমাণ করতে পারলেই আমি খেলব হেডিংলি টেস্টে।’ গত রোববার অ্যাশেজের দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনের খেলা শুরুর আগে স্মিথকে আনুষ্ঠানিকভাবে প্রত্যাহার করে নেয় অস্ট্রেলিয়া। সফরকারীদের আকস্মিক এই সিদ্ধান্তের পেছনে মুখ্য ভূমিকা রেখেছে সাবেক অধিনায়কের মুভমেন্টে ‘সাময়িক অবচেতন’-সংক্রান্ত ঘটনার উপস্থিতি। ম্যাচের শেষ দিনের আনুষ্ঠানিক অনুপস্থিতি পাঁচ দিনের ফরম্যাটের প্রথম বদলি ক্রিকেটারের নতুন অধ্যায় অন্তর্ভুক্ত হয়েছে স্মিথের ক্যারিয়ারে। তার স্থলাভিষিক্ত হিসেবে লর্ডস টেস্টের পঞ্চম দিনে অস্ট্রেলিয়ার প্রতিনিধিত্ব করেন মারনাস লাবুকেন।
২০১৯ সালের অ্যাশেজের তৃতীয় টেস্ট শুরু হবে ২২ আগস্ট। লিডসের হেডিংলি স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্ধী ইংল্যান্ডের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। চার ম্যাচের ঐতিহাসিক টেস্ট সিরিজের দুই খেলা শেষে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে সফরকারী।
গত শনিবার বৃষ্টিবিঘিœত লর্ডস টেস্টের চতুর্থ দিনে ইংলিশ পেসার আরচারের তীব্রগতির ডেলিভারি কানের নিচে সরাসরি আঘাত হানলে মাটিয়ে লুটিয়ে পড়েন অস্ট্রেলিয়ার সুপারস্টার। অবসর নিয়ে ফিরে যান ড্রেসিংরুমে। এক ঘণ্টা বিশ্রামের পর তিনি আবার ব্যাটিং করেন। কিন্তু ম্যাচের পঞ্চম দিন সকালে তার হেড ইনজুরির অবনমন ধরা পড়লে বাড়তি সতর্কতার পথই বেছে নিয়েছে অস্ট্রেলিয়া। শতভাগ ফিটনেস পুনরুদ্ধার ব্যতীত তাকে হেডিংলি টেস্টে প্রতিনিধিত্বের অনুমতিও দেবে না দেশটি। এ ক্ষেত্রে পুরোপুরি সেরে ওঠার ব্যাপারে বেশ আশাবাদী স্মিথ। খেলতেও চান অ্যাশেজে অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট জয়ের স্বপ্ন পূরণ করতে। স্টিভেন স্মিথ বলেন, ‘তৃতীয় টেস্টের আগে সম্ভবত দুই দিন সুযোগ হবে অনুশীলনের। নেটে ফাস্ট বোলিং মোকাবেলার মাধ্যমে শারীরিক মুভমেন্টের স্বাভাবিক অবস্থার নিশ্চিত করার চ্যালেঞ্জও রয়েছে। ব্যাট হাতে পারফর্ম অব্যাহত রেখে অস্ট্রেলিয়ার জয়ে অবদান রাখা আমার মূল লক্ষ্য।’

 


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’

সকল