০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’

বরিশাল বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে অতিথিরা - ছবি : নয়া দিগন্ত

দৈনিক নয়া দিগন্তের বরিশাল বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে পত্রিকাটির সাংবাদিকরা বলেছেন, নানা প্রতিকূলতার মাঝেও দৈনিক নয়া দিগন্ত এ দেশের মাটি মানুষের বিশ্বাসী চেতনার পক্ষে নিরন্তরভাবে কাজ করে যাচ্ছে। কোনো প্রলোভন ও অন্যায়ের সাথে এই পত্রিকার সাংবাদিকরা কখনো আপোষ করেন না।

শুক্রবার (২৬ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিনিধি সম্মেলনে সাংবাদিকরা এসব কথা বলেন।

বরিশাল ব্যুরো চিফ আযাদ আলাউদ্দীনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন দৈনিক নয়া দিগন্তের নির্বাহী সম্পাদক মাসুমুর রহমান খলিলী।

দৈনিক নয়া দিগন্ত প্রতিষ্ঠার ২০ বছর পর বরিশাল বিভাগের সকল জেলা প্রতিনিধি ও উপজেলা সংবাদদাতাদের অংশগ্রহণে প্রথমবারের মতো অনুষ্ঠিত এই প্রতিনিধি সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে ছিলেন চিফ রিপোর্টার আবু সালেহ আকন, অনলাইন এডিটর মোহাম্মদ হাসান শরীফ, ন্যাশনাল ডেস্ক ইনচার্জ মো: মোস্তাফিজুর রহমান, হেড অব মার্কেটিং মো: আনোয়ারুল ইসলাম জয়, সার্কুলেশন বিভাগের ম্যানেজার মুহা. মিছবাহুদ্দিন হেলাল।

সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বরিশালের আরিফ মাহমুদ কলেজের অধ্যক্ষ ও বরিশাল প্রেসক্লাবের সাবেক সহসভাপতি আমিনুল ইসলাম খসরু, বরিশাল বার্তা সম্পাদক ও স্বাধীনতা ফোরামের আহ্বায়ক আলহাজ্ব নুরুল আমিন, বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী আল মামুন, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, দৈনিক সংগ্রামের বরিশাল ব্যুরো চিফ এ্যাডভোকেট মু. শাহে আলম, আলম বুক স্টলের সত্ত্বাধিকারী আলম সিকদার, এম রহমান নিউজ এজেন্সির ফিরোজ কামাল, রকি নিউজ এজেন্সির মো: তাওহিদুল ইসলাম রকি ও এম এম নিউজ এজেন্সির মহসিন মিয়া প্রমুখ।

নির্বাহী সম্পাদক মাসুমুর রহমান খলিলী বলেন, প্রযুক্তির বিকাশের কারণে পৃথিবীব্যাপী মুদ্রিত গণমাধ্যম এখন চ্যালেঞ্জের মুখে পড়েছে। নয়া দিগন্তের সাংবাদিকদেরকে অতীতের মতো এখনো মানুষের কল্যাণের জন্য সংবাদ ও সাংবাদিকতা করতে হবে।

তিনি বলেন, আমরা এখন ডিজিটাল ও অনলাইন গণমাধ্যমে জোর দেয়ার পরিকল্পনা হাতে নিয়েছি।

মেইন স্ট্রিমের গণমাধ্যমের গুরুত্ব সবসময় থাকবে উল্লেখ করে প্রধান অতিথি আরো বলেন, ক্ষমতাসীন ও অপরাধীরা সবসময় তথ্য লুকিয়ে রাখতে চায়, আর সাংবাদিকরা তা কৌশলে তুলে এনে মানুষের সামনে উপস্থাপন করেন।

চিফ রিপোর্টার আবু সালেহ আকন বলেন, আমার কিংবা আমাদের সাংবাদিকতার কারণেই সারাদেশের মানুষ চেনেন।

তিনি নয়া দিগন্তের সাংবাদিকদের সাহসিকতার সাথে তথ্য প্রমাণসহ বেশি বেশি নিউজ করার আহ্বান জানান।

তিনি বলেন, আমাদের বাঁচতে হবে নিউজ দিয়ে, নয়া দিগন্তের সাংবাদিকরা সঠিক সংবাদ করতে সবসময় আপোষহীন। বৈরি সময়ের মধ্যে হাত গুটিয়ে বসে থাকলে চলবে না, সত্য প্রকাশ করতে গেলে বাঁধা আসবে, সেই বাধা অতিক্রম করেই আমাদের কাজ করে যেতে হবে।

অনলাইন এডিটর মোহাম্মদ হাসান শরীফ বলেন, অনলাইনে নিউজের ক্ষেত্রে  সমসাময়িক বিষয়ের ওপর গুরুত্ব দিতে হবে, সরেজমিন রিপোর্টে জোর দিয়ে এগিয়ে যান।

ন্যাশনাল ডেস্ক ইনচার্জ মো: মোস্তাফিজুর রহমান বলেন, সাংবাদিকতা সবসময় স্রোতের বিপরীতে চলে, অনুকূল পরিবেশ থাকলে সবসময় প্রকৃত ও সাহসী সাংবাদিকতা হয় না। প্রতিকূল পরিস্থিতির মধ্যেই সততা ও সাহসিকতার সাথে কাজ করে যেতে হবে। গণমানুষের সাথে সংশ্লিষ্ট নিউজে বেশি গুরুত্ব দিতে হবে। তবেই জনগণ নয়া দিগন্তকে মনে রাখবে।

উপকূলীয় মানুষের জনজীবন নিয়ে নিউজ করার জন্য সমাপনী অনুষ্ঠানে আগত আমন্ত্রিত অতিথিবৃন্দ বলেন, নয়া দিগন্তের সাংবাদিকরা সবসময় ব্যতিক্রম, তাদের সততা ও আদর্শের কারণে মানুষ তাদের ভালোবাসেন ও শ্রদ্ধা করেন।

সম্মেলনে বক্তব্য রাখেন ভোলা জেলা প্রতিনিধি শাহাদাত হোসেন শাহীন, বরগুনা জেলা প্রতিনিধি গোলাম কিবরিয়া, বরিশালের মুলাদি উপজেলা সংবাদদাতা ভূঁইয়া কামাল, পায়রা বন্দর সংবাদদাতা মাহমুদ হাসান ও রবিন আহমেদ, বাবুগঞ্জ সংবাদদাতা রফিকুল ইসলাম, আগৈলঝাড়া সংবাদদাতা শফিকুল ইসলাম, গৌরনদী সংবাদদাতা হানিফ সরদার, নবানারীপাড়া সংবাদদাতা সাইদুল ইসলাম, উজিরপুর সংবাদদাতা বিএম রবিউল ইসলাম, বাকেরগঞ্জ সংবাদদাতা আতাউর রহমান রোমান, রাজাপুর সংবাদদাতা এনামুল হক, কাঠালিয়া সংবাদদাতা আমিনুল ইসলাম, ভান্ডারিয়া সংবাদদাতা মামুন হোসেন, ইনদুরকানি সংবাদদাতা খান নাসির উদ্দীন, মঠবাড়িয়া সংবাদদাতা মনির আকন, কাউখালী সংবাদদাতা রিয়াদ মাহমুদ সিকদার, নাজিরপুর সংবাদদাতা আল আমিন হোসাইন, বাউফল সংবাদদাতা আসাদুজ্জামান সোহাগ, গলাচিপা সংবাদদাতা হারুন অর রশিদ, কুয়াকাটা সংবাদদাতা মিজানুর রহমান, দুমকি সংবাদদাতা জসিম উদ্দিন, মির্জাগঞ্জ সংবাদদাতা উত্তম গোলদার, দশমিনা সংবাদদাতা সঞ্জয় ব্যানার্জি, তজুমদ্দিন সংবাদদাতা হেলাল উদ্দিন লিটন, লালমোহন মাসুদুর রহমান পারভেজ, দৌলতখান সংবাদদাতা মতিউর রহমান, চরফ্যাশন সংবাদদাতা কামরুজ্জামান, আমতলী সংবাদদাতা জয়নুল আবেদীন, পাথরঘাটা সংবাদদাতা এএসএম জসিম, তালতলী সংবাদদাতা ইউসুফ আলী, বামনা সংবাদদাতা জহিরুল আলম রুমি, বেতাগী সংবাদদাতা কামাল হোসেন খান প্রমুখ।


আরো সংবাদ



premium cement