০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত - ছবি : সংগৃহীত

বাসের ধাক্কায় দুই সহপাঠীর মৃত্যুর জেরে আন্দোলনরত চুয়েট শিক্ষার্থীরা সড়ক অবরোধ প্রত্যাহারসহ তাদের কর্মসূচি স্থগিত করেছে। এতে চট্টগ্রাম-কাপ্তাই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে। প্রশাসন ১১ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হলেও শিক্ষার্থীদের হলে থাকার অনুমতি দেয়া হয়েছে।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) জনসংযোগ শাখা জানিয়েছে, আজ শুক্রবার বিকেলে চুয়েটের ১৫২তম সিন্ডিকেট সভায় ক্লাস-পরীক্ষাসহ সব একাডেমিক কার্যক্রম ১৫ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। ১২ মে থেকে একাডেমিক কার্যক্রম আবার চালু হবে। শিক্ষার্থীদের উত্তেজনা প্রশমনে গতকাল দেয়া আবাসিক শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ প্রত্যাহার করা হয়েছে। ফলে শিক্ষার্থীরা হলে অবস্থান করতে পারবে।

চুয়েটের ভিসি অধ্যাপক রফিকুল আলমের সভাপতিত্বে সিন্ডিকেটের এ সভায় আন্দোলনরত শিক্ষার্থীদের ৯ দফা দাবি পর্যায়ক্রমে বাস্তবায়নের সিদ্ধান্ত হয়। সড়ক দুর্ঘটনায় দুই ছাত্রের মৃত্যু এবং একে ঘিরে সৃষ্ট পরিস্থিতির নেপথ্য কারণ অনুসন্ধানে একটি কমিটি গঠন করা হবে। এছাড়া ২৮ এপ্রিল থেকে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের নতুন শিক্ষার্থী ভর্তি কার্যক্রম চলবে।

বৈঠকের পর আন্দোলনরত শিক্ষার্থীরা রাতেই সংবাদ সম্মেলনে করে তাদের আন্দোলন স্থগিতের ঘোষণা দেন এবং সড়ক অবরোধ তুলে নেন। এতে করে চারদিন পর চট্টগ্রাম-কাপ্তাই সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement