০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


শূন্য রানে ৭ উইকেট নিয়ে রেকর্ড

-

১৭ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ইন্দোনেশিয়ার অফ স্পিনার রোমালিয়া। অভিষেকের উপলক্ষ রেকর্ড গড়া বোলিংয়ে রাঙালেন রোমালিয়া। বোলিংয়ে এসে প্রথম বলেই উইকেট, প্রথম ওভারে আরো দু’টি। পরে আরো চার উইকেট। সব মিলে ৩.২ ওভার বল করে কোনো রান না দিয়েই প্রতিপক্ষ মঙ্গোলিয়ার সাত ব্যাটারকে পাঠালেন সাজঘরে। মেয়েদের আন্তর্জাতিক টি-২০তে সেরা বোলিংয়ের রেকর্ড এটি। আগের সেরা ছিল যৌথভাবে নেদারল্যান্ডসের পেসার ফ্রেডেরিক ওভারডিক ও আর্জেন্টিনার পেসার আলিসন স্টকসের।

২০২১ সালে টি-২০ বিশ্বকাপের ইউরোপ অঞ্চলের বাছাই পর্বে ফ্রান্সের বিপক্ষে ৩ রানে ৭ উইকেট নেন ওভারডিক। পরের বছর দক্ষিণ আমেরিকান উইমেন’স চ্যাম্পিয়নশিপে পেরুর বিপক্ষে ৩ রানে ৭ উইকেট নিয়ে ওভারডিকের পাশে বসেন স্টকস। কোনো রান না দিয়ে সবচেয়ে বেশি উইকেট নেয়ার কীর্তিটি গড়েছিলেন নেপালের অঞ্জালি চাঁদ। ২০১৯ এসএ গেমসে মালদ্বীপের বিপক্ষে শূন্য রানে ৬ উইকেট নিয়েছিলেন এই অফ স্পিনার।
ইন্দোনেশিয়ার বালিতে গত বুধবার আগে ব্যাট করে ১৫১ রান সংগ্রহ করেছিল স্বাগতিকরা। জবাবে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ২৪ রানে গুটিয়ে যায় মঙ্গোলিয়া। স্বাগতিকদের জয় ১২৭ রানে। অথচ ১০ ওভার শেষে ২ উইকেটে ২০ রান ছিল মঙ্গোলিয়ার।

 


আরো সংবাদ



premium cement
কমলাপুর মোড় থেকে টিটিপাড়াগামী যানবাহন চলাচল ৬ মাস বন্ধ জনগণকে নিরপেক্ষভাবে সেবা দিতে পুলিশ সদস্যদের নির্দেশ আইজিপির ধুনটে ট্রাকটরে পিষ্ট হয়ে শিশু নিহত আফগান মাটি ব্যবহার করে পাকিস্তানে হামলা চালাচ্ছে টিটিপি : ডিজি আইএসপিআর ইউরোপ যেতে ভূমধ্যসাগরে ডুবে মারা যাওয়াদের ১২ ভাগই বাংলাদেশী সব হজযাত্রীর ভিসা হবে, সঠিক সময়েও যাবে : ধর্মমন্ত্রী পশ্চিমবঙ্গের ২৬ হাজার শিক্ষক-শিক্ষাকর্মীর চাকরি এখনই বাতিল নয় : সুপ্রিম কোর্ট এক মাসে ১৩৪ কোটি ৩৬ লাখ টাকার চোরাচালান পণ্য জব্দ চট্টগ্রাম বিমান বন্দর : ৩ কোটি টাকার সৌদি রিয়াল ও ডলার উদ্ধার ‘পাকিস্তানে ৯ মের সহিংসতায় দায়বদ্ধতার স্থান থেকে তিন জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা বরখাস্ত করা হয়েছে’ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট গ্রহণ বুধবার

সকল