০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


চতুর্থ শিরোপার পথে ম্যান সিটি

-

ব্রাইটনের বিপক্ষে টানা চতুর্থ শিরোপায় চোখ রাখা ম্যানচেস্টার সিটি প্রথমার্ধেই এগিয়ে যায় ৩-০ গোলে। কেভিন ডি ব্রুইনার গোলের পর টানা দুই গোল করেন ফিল ফোডেন। শেষ গোলটি জুলিয়ান আলভারেজের। সব মিলিয়ে ব্রাইটনকে তাদেরই মাঠে ৪-০ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে পেপ গার্দিওলার দল। এই জয়ে ৩৩ ম্যাচ শেষে ৭৬ পয়েন্ট দলটির। এক ম্যাচ বেশি খেলে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল।

অ্যামেক্স স্টেডিয়ামে গত পরশু রাজকীয় ফুটবল খেলেই বড় জয় তুলে নিলো টানা তিনবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ম্যাচের ১৭ মিনিটে হেডে গোল করে দলকে এগিয়ে নেন ডি ব্রুইনা। কাইল ওয়াকারের ক্রসে বক্সে ডাইভিং হেডে বল জালে পাঠান তিনি। সিটির হয়ে হেডে এটিই প্রথম গোল বেলজিয়ান এই মিডফিল্ডারের। ৯ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ফিল ফোডেন। ইংলিশ এই মিডফিল্ডারের ফ্রি-কিকে বল ব্রাইটনের এক ডিফেন্ডারের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। ম্যাচের ৩৪ মিনিটে ৩-০তে এগিয়ে যায় সিটি। বক্সে বল পেয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন ফোডেন।

আক্রমণে আধিপত্য ধরে রাখে দ্বিতীয়ার্ধেও ম্যানচেস্টার সিটি। সেই ধারাবাহিকতায় ম্যাচের ৬২ মিনিটে স্কোরলাইন ৪-০-তে উন্নীত করে সিটিজেনরা। ওয়াকারের প্রচেষ্টা গোলরক্ষক এগিয়ে এসে রুখে দেয়ার পর ফিরতি বল ফাঁকা জালে পাঠান আলভারেজ। গত ৩১ জানুয়ারি বার্নলির বিপক্ষে ম্যাচে জোড়া গোলের পর এই প্রথম প্রিমিয়ার লিগে জালের দেখা পেলেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। বাকি সময়ে বেশ কিছু সুযোগ পেলেও আর গোলের দেখা পায়নি সিটি। এই পরাজয়ে ৩৩ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে ব্রাইটন।


আরো সংবাদ



premium cement