২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অনুমতি পাননি সাকিব

-

সাকিবের হাতের আঙুলের ইনজুরি এখনো পুরোপুরি ঠিক হয়নি। এরই মধ্যে আগামী ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরাতে হতে যাওয়া ইউএই টি-২০ এক্স (১৯ ডিসেম্বর-১১ জানুয়ারি) লিগে খেলার অনুমতি চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আবেদন করেন সাকিব। বিসিবি অবশ্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টি-২০ ও টেস্ট অধিনায়কের আবেদনে সাড়া দেয়নি। যেখানে তার আঙুলের ইনজুরি নিয়ে উদ্বিগ্ন সারা দেশ। উদ্বেগ-উৎকণ্ঠায় সময় কাটাচ্ছেন ভক্ত-সমর্থকেরা। সেখানে সাকিব দেশের কথা চিন্তা না করে চাইলেন আরব আমিরাতে প্রাইভেট লিগ খেলার অনুমতি।
হাতের আঙুলের পুরনো ব্যথার তীব্রতা বাড়ায় এবং আঙুলের পুঁজ জমে ইনফেকশন হওয়ায় এশিয়া কাপ শেষ না করেই দেশে ফিরতে হয়েছিল সাকিব আল হাসানকে। দেশে ফেরার পরদিন রাজধানীর অ্যাপোলো হাসপাতালে সাকিবের হাতে ছোট একটি অস্ত্রোপচার করে তার হাত থেকে দুই দফায় পুঁজ বের করা হয়। অবস্থা কিছুটা উন্নতি হলেও চোটগ্রস্ত হাতের অবস্থা বুঝতে সাকিব পাড়ি জমান অস্ট্রেলিয়ার মেলবোর্নে। অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ছাড়ার আগে দুঃসংবাদই দিয়েছিলেন সাকিব। বলেছিলেন, আর কখনোই স্বাভাবিক অবস্থায় ফিরবে না তার আঙুল। তবে অস্ট্রেলিয়া থেকে ভালো খবর নিয়েই ফিরেছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। দেশে ফিরে নিজেই বলেছিলেন, আপাতত আঙুলের ইনফেকশন অনেকটাই ভালোর দিকে। সহসাই সার্জারির প্রয়োজন নেই। আর মাঠে ফেরাটা এক মাসও হতে পারে, আবার ছয় মাস পরও হতে পারে।
অস্ট্রেলিয়ায় বিশেষজ্ঞ চিকিৎসক জানিয়েছিলেন, তিন মাস পর ক্রিকেটে ফিরতে পারবেন সাকিব। অবশ্য সাকিব আশাবাদী ছিলেন, মাসখানেকের মধ্যেই মাঠে ফিরতে পারবেন। ইতোমধ্যে পুনর্বাসনপ্রক্রিয়া নিয়ে কাজ চলছে। তবে ২০১৯ বিশ্বকাপের আগে দলের অন্যতম সেরা তারকা খেলোয়াড়কে নিয়ে কোনো ঝুঁকি নিতে নারাজ বিসিবি। এ জন্যই দুবাইয়ে টি-২০ লিগে খেলার অনুমতি দেয়া হয়নি সাকিবকে।
ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হয়েছে ওয়ানডে সিরিজ। এরপর টেস্ট সিরিজ। জিম্বাবুয়ের পর বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ। সুস্থ হয়ে গেলেও সাকিব আল হাসানকে ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজেও মাঠে নামানো হবে কি হবে নাÑ তা নিয়ে চিন্তাভাবনা করছে বিসিবি। কর্মকর্তারা বিশ্বকাপের আগে সাকিবকে নিয়ে কোনো রকম ঝুঁকি নিতে চান না। এমন সময়ে বিদেশে খেলতে যাওয়ার অনুমতি কিভাবে চাইতে পারলেন সাকিব। সেটি নিয়েই সবাই বিস্মিত।
সাকিবের অনুমতি পাওয়া-না-পাওয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তার কথায়, ‘আরব আমিরাতে টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলার জন্য সে (সাকিব) অনুমতির জন্য এনওসি পাঠিয়েছে। আমরা তাকে এ বিষয়ে সিদ্ধান্ত জানাব এক দিন কিংবা দু’দিনের মধ্যে।’ অথচ মূল কথা হলো, বিসিবি সাকিবকে সরাসরি ‘না’ করে দিয়েছে।


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না

সকল