২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


ইমরান সরকারের বিভিন্ন পদক্ষেপের বিষয়ে সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত মঙ্গলবার পর্যন্ত মুলতুবী

পাকিস্তানের সুপ্রিম কোর্ট - ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও তার সরকারের বিভিন্ন পদক্ষেপের বৈধতার বিষয়ে সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত মঙ্গলবার পর্যন্ত মুলতুবী করা হয়েছে। সোমবার এমন সংবাদ প্রকাশ করেছে ডন।

পার্লামেন্টে অনাস্থ ভোট বাতিল করে দেয়ার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও তার সরকারের বিভিন্ন পদক্ষেপের বৈধতার বিষয়ে সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত মঙ্গলবার পর্যন্ত মুলতুবী করা হয়েছে। পাকিস্তানের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে দেশটির সুপ্রিম কোর্ট এখন ইমরান খানের বিরুদ্ধে অনাস্থ ভোট বাতিল করার বিষয়ে পার্লামেন্টের ডেপুটি স্পিকার কাসিম সুরির পদক্ষেপ ও প্রেসিডেন্ট আরিফ আলভির পার্লামেন্ট ভেঙ্গে দেয়ার বৈধতা নিয়ে শুনানি শুরু করেছে।

তবে সোমবার সুপ্রিম কোর্ট জানিয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও তার সরকারের বিভিন্ন পদক্ষেপের বৈধতার বিষয়ে যে শুনানি চলছে তা মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত মুলতুবী করা হয়েছে।

এর আগে পাকিস্তানের প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়াল জানিয়েছিলেন, সোমবার পাকিস্তান সুপ্রিম কোর্ট ওই বিষয়গুলোতে সিদ্ধান্ত জানাবে।

পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে দেশটির সুপ্রিম কোর্ট প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়াল, বিচারপতি ইজাজুল আহসান, বিচারপতি মাজহার আলম খান মিয়াঁখেল, বিচারপতি মুনিব আখতার ও বিচারপতি জামাল খান মান্দোখাইলের নেতৃত্বে একটি বেঞ্চ গঠন করেছে।

সূত্র : ডন


আরো সংবাদ



premium cement
বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব ইসরাইলের ‘টেকসই প্রস্তাব’ কী হবে হামাসের প্রতিক্রিয়া উইলিয়ামসনের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের রাত ১১টার মধ্যে রাস্তার পাশের চায়ের দোকান বন্ধের নির্দেশ ডিএমপির ব্যাংক একীভূত করার প্রক্রিয়া কি হোঁচট খেল?

সকল