১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


রাত ১১টার মধ্যে রাস্তার পাশের চায়ের দোকান বন্ধের নির্দেশ ডিএমপির

রাত ১১টার মধ্যে রাস্তার পাশের চায়ের দোকান বন্ধের নির্দেশ ডিএমপির - ছবি : ইউএনবি

রাজধানীতে ছিনতাইসহ অন্যান্য অপরাধ প্রতিরোধে রাত ১১টার পর সড়কের সংযোগস্থলে চায়ের দোকানসহ অস্থায়ী দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

সোমবার রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে মার্চ মাসের ক্রাইম রিভিউ সভায় সভাপতির বক্তব্যে ডিএমপির প্রধান কর্মকর্তা এ নির্দেশ দেন।

তিনি বলেন, প্রায়ই দেখা যায়, ওইসব অস্থায়ী দোকানে অপরাধীরা সারারাত আড্ডা দেয়, সুযোগ পেলেই ছিনতাই করে। রাত ১১টার পর রাস্তার পাশের বিড়ি, পান ও চায়ের দোকান বন্ধ করতে হবে।

ডিএমপি কমিশনার বলেন, কোনো অপরাধী ও জঙ্গিগোষ্ঠী যেন কোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে। ঢাকা মেট্রোপলিটন এলাকায় যেন কোনো আতঙ্কজনক কর্মকাণ্ড না ঘটে সেদিকেও সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। এ ধরনের অপরাধী চক্রের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

এর আগে গত মার্চে ঢাকা মহানগরীর আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধান রক্ষায় ভালো কাজের স্বীকৃতিস্বরূপ ক্রাইম রিভিউ সভায় ডিএমপির বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।

ডিএমপির এই শীর্ষ কর্মকর্তা আরো বলেন, রাস্তায় পুলিশের স্টিকারযুক্ত কোনো গাড়ি দেখা গেলে কর্তব্যরত পুলিশকে যাচাই করতে হবে এটি আসলে পুলিশ কর্মকর্তার গাড়ি কি না। কারণ গাড়িতে পুলিশের স্টিকার বা ডিএমপির লোগো লাগিয়ে সন্ত্রাসীরাও ঘোরাফেরা করে।

যদি প্রমাণিত হয় যে এটি পুলিশের গাড়ি নয়, তাহলে অবশ্যই তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নিতে হবে। ডিএমপির ক্রাইম অ্যান্ড ট্রাফিক বিভাগকে এ বিষয়ে সজাগ দৃষ্টি রাখতে হবে বলেও জানান তিনি।

ক্রাইম রিভিউ সভায় ডিএমপি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারাও ছিলেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
আলো দূষণ কী এবং এর প্রভাবে কী কী ক্ষতি হয় পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ের সুযোগ দেখছেন কারস্টেন নিউইয়র্কে নিলামে ক্লদ মনে পেইন্টিং ৩৫ মিলিয়ন ডলারে বিক্রি পূর্বধলায় শিক্ষার্থীর লাশ বিল থেকে উদ্ধার তুরস্কের কায়সেরি উচ্চতর ইসলামী গবেষণা কেন্দ্রে ইফতা বিভাগে প্রথম বাংলাদেশের আমিনুল রাহুল গান্ধীর সম্পত্তি ২০ কোটি, সস্ত্রীক অমিত শাহর ৬৫ কোটি ডেঙ্গু রোগীর বাড়িসহ আশপাশে সচেতনতা জোরদারের তাগিদ মেয়র আতিকুলের নিউক্যাসলকে হারিয়ে ইউরোপের আশা টিকিয়ে রাখলো ইউনাইটেড জীবননগরে কাঠপট্টিতে আগুনের ঘটনায় গ্রেফতার ২ ফারাক্কা বাঁধের প্রতিবাদ এসেছিল পশ্চিমবঙ্গ থেকেও! ডোনাল্ড লু’র বক্তব্যের পর মির্জা ফখরুলের কথার মূল্য নেই : কাদের

সকল