২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

প্রস্তুত আর্জেন্টিনা : মেসি

মেসি -

লিওনেল মেসির কীর্তি ছিল যখন ছিলেন বার্সেলোনায়। সে হিসেবে জাতীয় দলে জার্সিতে নিজেকে ঠিকভাবে মেলে ধরতে দেখা যায়নি আর্জেন্টাইন জাদুকরকে। চিত্র পাল্টেছে গত কয়েক বছরে। মেসি এখন জাতীয় দলের হয়েও নিজেকে মেলে ধরছেন। দলের সাথে থাকাটা উপভোগ করছেন ভালোভাবে। তিনি জাতীয় দলে একটি দুর্দান্ত মুহূর্ত অনুভব করছেন।
আর্জেন্টিনা টানা ৩৪ ম্যাচের অপরাজিত লিওনেল মেসির নেতৃত্বে। গোল করে যাচ্ছেন নিয়মিতই। সাথে অ্যাসিস্ট করেও দলকে জয় এনে দিচ্ছেন। সতীর্থদের কাছ থেকে আদায় করে নিচ্ছেন সেরা পারফরম্যান্স। তাই এবারের বিশ্বকাপেও ফেবারিটের তালিকায় তারা। বিশ্বকাপে ‘সি’ গ্রুপে তাদের প্রতিপক্ষ সৌদি আরব, পোল্যান্ড ও মেক্সিকো।
হন্ডুরাসের বিপক্ষে ফিফা প্রীতি ম্যাচে গত শনিবার মেসি দু’টি গোল করেছিলেন। অ্যাসিস্টও ছিল একটি। জ্যামাইকার মুখোমুখি হওয়ার জন্য নিউজার্সি ভ্রমণের আগে বুলগেরিয়ান কিংবদন্তি রিস্টো স্টইচকভের সাথে এক সাক্ষাৎকারে বিশ্বকাপ ও পিএসজি নিয়ে কথা বলেন মেসি। গত বছর মারকানায় কোপা আমেরিকা ও চলতি বছর ফাইনালিসিমার শিরোপা জেতা আর্জেন্টিনা আসন্ন কাতার বিশ্বকাপেও অন্যতম ফেবারিট।
বিশ্বকাপের গ্রুপপর্ব সম্পর্কে সাতবারের ব্যালন ডি অর জয়ী মেসি বলেন, ‘গ্রুপপর্ব সবসময় কঠিন। গত বিশ্বকাপেও অনেক কথা হয়েছে যে আমরা খুব সহজ গ্রুপ পেয়েছি। খেলা শুরুর আগেই পরের রাউন্ড নিয়ে কথা হচ্ছিল। কিন্তু দিন শেষে গ্রুপের ফল তেমন হয়নি। আমরা প্রথম ম্যাচ ড্র করি, ক্রোয়েশিয়ার কাছে হেরে যাই এবং দ্বিতীয় রাউন্ডে যেতে বেগ পেতে হয়। এবার আমার খুব কঠিন গ্রুপে। আমরা এ বিষয়ে সচেতন। তাই প্রথম ম্যাচ জয় দিয়ে শুরু করা গুরুত্বপূর্ণ। কারণ এতে তিন পয়েন্টের পাশাপাশি মানসিক স্থিরতাও আসে।
লিওনেল মেসির ক্যারিয়ার জুড়ে স্বপ্ন ছিল জাতীয় দলের সাথে কিছু অর্জন করার। এখন আর্জেন্টিনা প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রস্তুত। প্রতিদ্বন্দ্বী যে দলই হোক না কেন লড়াই করবে। কোচিং স্টাফ প্রতিটি ম্যাচকে সামনে রেখে সবাইকে দারুণভাবে প্রস্তুত করে। এই নিয়ে ভাবতে রাজি নন আর্জেন্টাইন অধিনায়ক। তার মতে প্রতি ম্যাচের আগে নিজেদের যথাযথ প্রস্তুত করাই মূল লক্ষ্য। সামনে যারাই হোক না কেন, আমরা একইভাবে এগিয়ে যাবো।
পিএসজি সম্পর্কে বলেন, প্যারিস সেন্ট জার্মেই অনেকদিন ধরেই চ্যাম্পিয়ন্স লিগ জিততে চায়। এটি জেতা কঠিন, যেকোনো ভুল আপনাকে দূরে সরিয়ে দেয়। কিন্তু সেই কঠিন মুহূর্তগুলো কখন উচ্চতায় পৌঁছাতে পারবে তার জন্য আমরা নিজেদের প্রস্তুত করছি।


আরো সংবাদ



premium cement