২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আলজেরিয়ায় খেলতে যাবে বাংলাদেশ

-

চলতি জুলাই মাসেই আলজেরিয়ায় অনুষ্ঠিত হবে ২০ জাতি অনূর্ধ্ব-১৩ ফুটবল। এই আসরে অংশ নিতে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশকে। বাফুফেও এই প্রতিযোগিতায় দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। তবে বাধা হয়ে দাঁড়িয়েছে বিমান ভাড়া। পশ্চিম আফ্রিকার এই দেশে একেক জন খেলোয়াড়ের বিমান ভাড়া লাগবে দুই লাখ টাকার উপরে। এখন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় যদি আর্থিক সহায়তা করে তবেই বাংলাদেশ দল খেলতে যাবে আলজেরিয়াতে। বাফুফে সেক্রেটারি আবু নাইম সোহাগ জানান এই তথ্য। বাফুফে এই আমন্ত্রণ পেয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে।
কক্সবাজারে ২০ একর জমি পেল বাফুফে
ফিফার অর্থায়নে ফুটবল সেন্টার অব অ্যাক্সিলেন্স। আগে এর নাম ট্রেনিং সেন্টার থাকলেও এখন তা বদল করা হয়েছে। এই সেন্টারের জন্য কক্সবাজারে ২০ একর জমি খুঁজছিল বাফুফে। শেষ পর্যন্ত জেলার খুনিয়াপালং এলাকায় তাদের এই জমি দিচ্ছে বন ও পরিবেশ মন্ত্রণালয়। শিগগিরই এই জমি বাফুফে বুঝে পাবে বলে জানান বাফুফে সেক্রেটারি আবু নাঈম সোহাগ। এই জমির কাগজপত্র গত ডিসেম্বরে ফিফায় পাঠানোর কথা ছিল বাফুফের। কিন্তু এত দিন সেই জমি জোগাড় হচ্ছিল না।
সর্বাধুনিক সব সুযোগসম্পন্ন এই ফুটবল সেন্টারে আগামীতে জাতীয় দল অনুশীলন করতে পারবে। তাদের আর অন্যত্র ভেনু খুঁজতে হবে না। ফিফা সব সময়ই সরকার থেকে বুঝে পাওয়া জমিতেই তাদের অর্থায়নে ফুটবল স্থাপনা গড়ার পক্ষে।


আরো সংবাদ



premium cement