১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

সফল রোনালদো, হতাশায় মেসি

-

একই ট্রান্সফার উইন্ডোতে দল বদল করেছেন বিশ্ব ফুটবলের দুই মহাতারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকা গেছেন, নিজের সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে। আর্জেন্টাইন স্ট্রাইকার গেলেন, প্রিয় বন্ধু নেইমার জুনিয়রের ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে। কিন্তু দুই ক্লাবে দুইজনের যাত্রাটা ভিন্নভাবে শুরু হলো।
রোনালদো তিন ম্যাচে ইতোমধ্যে চারবার স্কোরশিটে নাম তুলেছেন। অপর দিকে মেসি তিন ম্যাচে মাঠে নেমে এখনো গোলের খাতা খুলতে পারেননি। জাতীয় দল ও লা লিগায় বার্সেলোনার হয়ে সর্বশেষ মৌসুমেও দুর্দান্ত ছিলেন এলএম-টেন। পিএসজির হয়ে মাঠে নামার আগে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন এ খুদে জাদুকর। গোল করা যার কাছে ডালভাত, সে মানুষটি পিএসজিতে এসে যেন গোলের পেছনে ছুটছেন, আর তার কাছে দেখা দিচ্ছে না প্রতিপক্ষের গোলপোস্টের জাল।
ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসেলের বিপক্ষে জোড়া গোল করে পুনরায় অভিষেক রাঙান রোনালদো। ওয়েস্ট হ্যামের বিপক্ষে করেন একটি গোল। চ্যাম্পিয়ন্স লিগে সুইজারল্যান্ডের ক্লাব ইয়ং বয়েসের বিপক্ষে ২-১ গোলে ম্যানইউ হারের ম্যাচেও একটি গোল করেন সিআর-সেভেন। ম্যানইউর কোচ ওলে গুনার শুলশার দলের সেরা তারকা সম্পর্কে বলেন, ‘রোনালদো নির্দয়ভাবে বড় মুহূর্তগুলো অনুভব করেন। তিনি অসুস্থ দলটি এবং চার পাশে সবাইকে তুলে ধরেছেন।’
রোনালদো প্রতিটি খেলায় তার ছাপ রেখেছেন। এ জন্য তিনি দলের আশপাশে পেয়েছেন বড় বড় তারকা, যারা তাকে গোল করতে সর্বদা সাহায্য করেছেন। কোচ ও সাবেকরা তাকে উৎসাহ দিচ্ছেন। চেনা ওল্ড ট্রাফোর্ডে ভক্ত ও সতীর্থরা এমন পরিবেশ তৈরি করেছেন, যেখানে রোনালদো উন্নতি করতে পারে।
অন্য দিকে ফরাসি লিগ ওয়ানে রেইমসের বিপক্ষে পিএসজির জার্সিতে অভিষেক হয় লিওনেল মেসির। সেই ম্যাচে শুরুর একাদশে ছিলেন না তিনি। নেইমারের বদলি হিসেবে দ্বিতীয়ার্ধে মাঠে নামেন। লিওঁর বিপক্ষে শুরু থেকে একাদশে ছিলেন সাবেক বার্সা স্ট্রাইকার। ৭৫ মিনিটে কোচ মাউরিসিও পচেত্তিনো মেসিকে তুলেই নেন মাঠ থেকে। চ্যাম্পিয়ন্স লিগে ক্লাব ব্রুজের বিপক্ষে শুরু থেকে শেষ পর্যন্ত খেলেও গোল পাননি তিনি। ধারণা করা হচ্ছে, মেসি প্যারিসের অচেনা পরিবেশে এখনো নিজেকে মানিয়ে নিতে পারেননি। সতীর্থদের সাথে বোঝাপড়াও এখনো শতভাগ মিলছে না। মেসির দ্রুত উন্নতির জন্য কোচ ও খেলোয়াড়রা তাকে যথেষ্ট সহযোগিতা করা প্রয়োজন। সে দিক থেকে ম্যানইউর রোনালদো সফল।


আরো সংবাদ



premium cement