০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


আসরের প্রথম সেঞ্চুরিয়ান মিজানুর

-

আষাঢ়ের তৃতীয় দিনে গতকাল বৃষ্টিভেজা সকালে সব মনোযোগ কেড়ে নিলেন ব্রাদার্স ইউনিয়নের ওপেনার মিজানুর রহমান। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে করলেন ডিপিএল চলতি আসরে প্রথম সেঞ্চুরি। অবশ্য সেঞ্চুরির ম্যাচটি পরিত্যক্ত হয়েছে বৃষ্টিতে। ফলে পয়েন্ট ভাগাভাগি করে নিেেলা ব্রাদার্স-শেখ জামাল।
বিকেএসপির ৪ নাম্বার মাঠে টি-২০ ক্রিকেটে নবম বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি পেয়েছেন মিজানুর। বৃষ্টি নামার ঠিক আগ দিয়ে তিনি ৬৫ বলে ১৩ বাউন্ডারি ও ৩ ছক্কায় কাটায় কাটায় ১০০ পূর্ণ করেন। ব্রাদার্স ১৭ ওভারে ২ উইকেটে তুলেছিল ১৩৩ রান।
ব্রাদার্সের সেরা পারফরমার মিজানুর। একাই করেছেন ৪ ফিফটি। লিগের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৪০০ রানের মাইলফলকও স্পর্শ করেছেন মিজানুর। তার আগে টি-২০তে সেঞ্চুরি করেছেন শাহরিয়ার নাফীস, মোহাম্মদ আশরাফুল, সাব্বির রহমান, এনামুল হক, তামিম ইকবাল, পারভেজ হোসেন, নাজমুল হোসেন শান্ত ও মোহাম্মদ নাঈম। এদের মধ্যে তামিম করেছেন তিন সেঞ্চুরি। যেখানে একটি ২০১৬ বিশ্বকাপে, অন্য দুটি ঘরোয়া ক্রিকেটে। নাজমুলের দু’টি সেঞ্চুরিই ঘরোয়া টি-২০।
বিশ্রামে তামিম খেলবেন না সুপার লিগ
মিরপুরে বৃষ্টির লুকোচুরির মধ্যে ১০ ওভারের ম্যাচে খেলাঘর ৫ উইকেটে ৬৮ রান করলে জবাবে রনি তালুকদারের ৩৯ রানের সুবাদে ৫ বল হাতে রেখেই জয়ী হয় প্রাইম ব্যাংক। হাঁটুর চোটে ভোগা তামিম ইকবালকে চিকিৎসকের পরামর্শে বিশ্রাম দেয়া হয়েছে। এ জন্য সুপার লিগে খেলা হচ্ছে না ওয়ানডে অধিনায়কের।
আবাহনীর রোমঞ্চকর জয়
মোহাম্মদ শহীদের শেষ ওভারের তৃতীয় বলে লং অফ ও ডিপ মিড উইকেটের মাঝ দিয়ে দারুণ ছক্কায় ম্যাচ নিজেদের করে নিয়েছে আবাহনী। চতুর্থ লং অফে ১ রান নিয়ে নাঈম শেখের বুনো উল্লাস। লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে রোমাঞ্চ ছড়ানো এই ম্যাচে ২ বল বাকি থাকতে ৫ উইকেটে জিতেছে আবাহনী লিমিটেড। বৃষ্টিবিঘিœত ম্যাচে ১৮ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬২ রান করে রূপগঞ্জ। বৃষ্টি আইনে আবাহনীর সামনে টার্গেট দাঁড়ায় ১৬৪। রান তাড়া করতে নেমে নাঈম ২টি করে ছয় ও চারে ১৯ বলে অপরাজিত ৩৯ রান করেন।
এ দিকে বিকেএসপিতে প্রাইম দোলেশ্বরের সাথে ওল্ড ডিওএইচএসের এবং ৪ নম্বর মাঠে পারটেক্সের বিপক্ষে শাইনপুকুরের ম্যাচগুলোতে এক ইনিংস করে খেলার পর বৃষ্টিতে পরিত্যক্ত হয়। ফলে পয়েন্ট ভাগাভাগি করে নেয় দলগুলো।


আরো সংবাদ



premium cement