১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


মান বাঁচানোর ম্যাচেও হার

আউট হয়ে ফিরছেন বাংলাদেশ ব্যাটার। পাশেই উল্লাসে মত্ত ভারতীয় ক্রিকেটাররা : বিসিবি -

সিরিজ আগেই হাতছাড়া হয়েছে। এখন ভারতের বিপক্ষে মান বাঁচানোর লড়াই চলছে। সে লড়াইয়ে চতুর্থ টি-২০তে বাংলাদেশের সামনে চ্যালেঞ্জটা সহজ ছিল না। ভারত ১৪ ওভারে ৬ উইকেটে ১২২ রান করলেও বৃষ্টির বাগড়ায় ডিএলএস পদ্ধতিতে বাংলাদেশের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১৪ ওভারে ১২৫ রান। যেখানে কুড়ি ওভারে ১০০ থেকে ১২০ রান করতেই গলদঘর্ম হতে হয়, সেখানে জ্যোতিরা আলো ছড়াতে পারবেন না সেটাই স্বাভাবিক। হয়েছেও তাই। জবাব দিতে নেমে ১৪ ওভারে ৭ উইকেটে ৬৮ রানের বেশি করতে পারেনি টাইগ্রেসরা। ফলে বৃষ্টি আইনে ৫৬ রানের জয় পেয়েছে হারমানপ্রীতরা। তাতে ৪-০ তে এগিয়ে রইল সফরকারী ভারত। একই ভেনুতে সিরিজের শেষ ম্যাচটি হবে আগামী ৯ মে। যেটি হবে টাইগ্রেসদের হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচ।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গতকাল চতুর্থ ম্যাচে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার শেফালি বর্মাকে হারায় ভারত। শরিফা খাতুনের করা ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলে এক্সট্রা কাভারে থাকা রিতু মনির তালুবন্দী হন শেফালি (২)। তিনে নেমে ব্যাট হাতে ঝড় তোলার ইঙ্গিত দিয়েছিলেন দয়ালন হেমলতা। তবে দু’টি করে চার-ছক্কায় ২২ রান করার পর তাকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন মারুফা আক্তার।
তবে ভারতের ইনিংসে পাওয়ার প্লে’র যখন আরো এক বল বাকি, তখনই মুষলধারে বৃষ্টি শুরু হয় সিলেটে, একপর্যায়ে তা শিলাবৃষ্টিতে রূপ নেয়। শিলাবৃষ্টি আর ভেজা আউটফিল্ডের কারণে প্রায় ঘণ্টাখানেক বন্ধ থাকার পর শুরু হয় খেলা। তাতে ইনিংসের দৈর্ঘ্য কমে হয় ১৪ ওভারে। বিরতির পর খেলা শুরু হলে তেড়েফুঁড়ে খেলতে চান ভারতীয় ব্যাটাররা। তবে ওপেনার স্মৃতি মান্ধানা দ্রুতলয়ে রান তুলতে গিয়ে সুবিধা করতে পারেননি। রাবেয়া খানের বল ডাউন দ্য উইকেটে এসে খেলতে গিয়ে টার্নে পরাস্ত হন। বোল্ড হয়ে ফেরার আগে তার ব্যাটে আসে ২২ রান।
তবে অধিনায়ক হরমনপ্রীত কৌর ও উইকেটকিপার রিচা ঘোষ ক্লিন হিটিংয়ে ভারতকে চ্যালেঞ্জিং স্কোর এনে দেন। শেষ ওভারে রানআউট হওয়ার আগে ২৬ বলে ৫ চারে ৩৯ রান করেন হরমনপ্রীত। ১৫ বলে ২৪ রান করেন রিচা। তাদের নৈপুণ্যে শেষ পর্যন্ত ১৪ ওভারে ৬ উইকেটে ১২২ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় ভারত।
জবাবে দলের হয়ে সর্বোচ্চ ২৫ বলে ২১ রান করেছেন দিলারা আক্তার। তিন বিভাগেই ব্যর্থ জ্যোতির তাঁবুর শিষ্যরা। আবার সেই হতশ্রী ব্যাটিং। এ ছাড়া রুবাইয়া হায়দার ১৩ ও শরিফা খাতুনের ব্যাট থেকে আসে ১১ রান। বাকিরা কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। ১৪ ওভার খেললেও ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৭ উইকেটে ৬৮ রানের বেশি করতে পারেনি। ভারতের হয়ে দু’টি করে উইকেট নেন দীপ্তি শর্মা ও আশা সোবহানা।


আরো সংবাদ



premium cement
মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ আওয়ামী লীগ পরগাছায় পরিণত হয়েছে : জিএম কাদের ইসরাইলের জন্য অস্ত্র বহনকারী ভারতীয় জাহাজ আটকে দিলো স্পেন বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার রাণীনগরে ১৪ কেজি ওজনের লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার কিরগিজস্তানে থাকা আতঙ্কিত বাংলাদেশী শিক্ষার্থীরা দেশে ফিরতে চায় আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে : মোবারক হোসাইন ওএমএস বিতরণে গাফলতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : খাদ্যমন্ত্রী শিবপুরে পুকুর থেকে মহিলার লাশ উদ্ধার বন্দীদের মুক্ত করতে আলোচনায় বসুন : নেতানিয়াহুকে বন্দীদের পরিবার

সকল