২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বেলফোর্ডে উদ্ধার আবাহনীর

ঢাকা আবাহনী (বেলফোর্ড)১:০ পুলিশ
-

পাঁচজনের করোনা। দুই ফুটবলার সাসপেন্ড। ইনজুরি ভর করেছে তিন ফুটবলারকে। একটি দলের কোমর ভেঙে দেয়ার জন্য আর কি দরকার। ঢাকা আবাহনীর গতকাল হতশ্রী দশার নেপথ্য তাই। এরপরও সাবেক লিগ চ্যাম্পিয়নদের হতাশা নিয়ে মাঠ ত্যাগ করতে হয়নি বেলফোর্ড কারভেন্সের কল্যাণে। হাইতির এই ফরোয়ার্ডের ৮৫ মিনিটে করা গোলেই ১-০ তে পুলিশের বিপক্ষে জয় দিয়ে লিগ শুরু আকাশী নীল শিবিরের। অন্য দিকে ফেডারেশন কাপের গ্রুপ পর্ব থেকে কম গোল দেয়ার কারণে বাদ পড়া পুলিশের মন্দ কপাল ভর করেছিল গতকাল বঙ্গবন্ধু স্টেডিয়ামেও। তা না হলে কেন ৮৭ মিনিটে তাদের উজবেকিস্তানের মুরুলিমজন আহমেদভের তীব্র শট আবাহনীর ক্রস বারে প্রতিহত হয়ে গোল লাইনের সামনে পড়বে।
সেমিফাইনালে বসুন্ধরা কিংসের বিপক্ষে ১২০ মিনিটে করা আবাহনীর গোল বাতিল করেন সহকারী রেফারী ইকবাল আলম। এর প্রতিবাদ করতে গিয়ে তার উপর চড়াও হওয়া আবাহনীর দুই গুরুত্বপূর্ণ ফুটবলার টুটুল হোসেন বাদশা এবং সোহেল রানা এক ম্যাচের জন্য সাসপেন্ড। ইনজুরি কাল মাঠে নামতে দেয়নি জুয়েল রানা এবং রায়হান হাসানকে। ফলে বাধ্য হয়ে কোচ মারিও লেমস মাঠে নামান অসুস্থ সাদউদ্দিনকে। করোনা থেকে মাত্রই মুক্তি পেয়েছেন রুবেল মিয়া ও ফয়সাল আহমেদ শীতল। সহকারী কোচ জাকারিয়া বাবুসহ আরো তিন ফুটবলার করোনায় ভুগছেন।
তাই গতকাল লিগে নিজেদের প্রথম ম্যাচে খুঁজে পাওয়া যাচ্ছিল না ফেডারেশন কাপে দুর্দান্ত খেলা আবাহনীকে। বিপরীতে পুলিশ তাদের রক্ষণাত্মক কৌশলে কাউন্টারে বিপদে চেষ্টা করতে থাকে। পুরো প্রথমার্ধে তো কোনো আক্রমণই ছিল না কোনো দলের। তবে দ্বিতীয়ার্ধের শেষ দিকে মরিয়া আক্রমণ চালাতে থাকে আবাহনী। রুবেল মিয়া, নাসির এবং মাসি সাইঘানীর প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর অবশেষে বেলফোর্ডে টেনশন মুক্তি শিরোপাপ্রত্যাশী দলটির শিবিরে। ৮১ মিনিটে মাসির হেড অবশ্য পোস্টে লাগে। বদলি রুবেল মিয়ার ক্রসে পরাস্ত পুলিশের কিপার নেহাল। সে বল পোস্টের সামনে দাঁড়ানো বেলফোর্ডের সামনে এলে দ্বিতীয় প্রচেষ্টায় তিনি তা জালে পাঠান।
হারের জন্য পুলিশের শ্রীলঙ্কান কোচ পাকির আলী দুর্ভাগ্যকে দায়ী করলেন। বলেন, তা ছাড়া মার খেয়েছি আবাহনীর কাউন্টার অ্যাটাকে।’ এরপরও খুশি তার নতুন দল আবাহনীর মতো দলের বিপক্ষে ভালো খেলায়। অন্য দিকে আবাহনীর কোচ লেমসের মতে, পুলিশ, মুক্তিযোদ্ধা, রহমতগজ্ঞের মতো দলের বিপক্ষে শুরুতে গোল না পেলে সমস্যা হয়। তার ওপর দলের পাঁচ গুরুত্বপূর্ণ খেলোয়াড় নেই। এরপরও জয় পেয়েছি আমরা।

 


আরো সংবাদ



premium cement