২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

অবসরে জাবালেতা

-

দেড় যুগের পেশাদার ফুটবল ক্যারিয়ারকে বিদায় জানালেন আর্জেন্টিনা ও ম্যানচেস্টার সিটির সাবেক ডিফেন্ডার পাবলো জাবালেতা। শুক্রবার অবসরের ঘোষণা দেন ৩৫ বছর বয়সী জাবালেতা। গত মৌসুম শেষে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড ছাড়ার পর যোগ দিতে চেয়েছিলেন সাবেক ক্লাব এস্পানিওলে; কিন্তু খেলেই বিদায়ের সিদ্ধান্ত।
না চালিয়ে খেলোয়াড়ি জীবনকে বিদায়ের সিদ্ধান্ত নেন তিনি।
দুর্দান্ত পারফরম্যান্সে ২০১৪ সালে ব্রাজিল বিশ^কাপে আর্জেন্টিনাকে ফাইনালে তোলার ক্ষেত্রেও তার রয়েছে বড় অবদান। জাতীয় দলের হয়ে খেলেছেন ৫৮ ম্যাচ। সবশেষটি খেলেছিলেন ২০১৬ সালে।
২০০৮ সালে লা লিগার দল এস্পানিওল থেকে সিটিতে যোগ দেয়ার পর দলটির হয়ে ৯ বছরে ৩৩৩ ম্যাচ খেলে ১২ গোল করেন জাবালেতা। ইতিহাদ স্টেডিয়ামে ক্লাব সমর্থকদের প্রিয় খেলোয়াড়দের একজন ছিলেন তিনি। রক্ষণে দারুণ জুটি গড়ে তুলেছিলেন সেই সময়ের অধিনায়ক ভিনসেন্ট কোম্পানির সাথে। দলটির হয়ে দু’টি করে প্রিমিয়ার লিগ ও লিগ কাপ ছাড়াও একটি এফএ কাপ জেতেন জাবালেতা।

 

 


আরো সংবাদ



premium cement
ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ দ্বিপক্ষীয় বাণিজ্যিক বাধা দূর করতে সম্মত ভুটান ও বাংলাদেশ চরমোনাই পীরের অসুস্থ ভাইকে দেখতে গেল জামায়াতের প্রতিনিধি দল ব্যাঙ্কিং খাতের অনিয়ম-দুর্নীতি আড়াল করতে সাংবাদিকদের তথ্য সংগ্রহে বাংলাদেশ ব্যাংকের নিষেধাজ্ঞা গাজীপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতিহাস গড়ল নেপাল, সতর্ক সংকেত বাংলাদেশের জন্যও গুচ্ছ ভর্তি পরীক্ষা : ১ মে ‘এ' ইউনিটের ফল, ১ আগস্টে ক্লাস শুরু শায়েস্তাগঞ্জে নদীতে গোসলে নেমে এক ভাইয়ের মৃত্যু, নিখোঁজ আরেকজন রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক পাকুন্দিয়ায় ইউপি চেয়ারম্যানসহ আসামি ৫২, গ্রেফতার ৪ জাল ভোট হলে তাৎক্ষণিক সেই কেন্দ্রের ভোট বন্ধ : ইসি আহসান হাবিব

সকল