১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


গাজীপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

গাজীপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় - ছবি : নয়া দিগন্ত

তীব্র তাপদাহের গরম থেকে মুক্তি পেতে গাজীপুর মহানগরীর রাজবাড়ি মাঠে শনিবার বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে।

নামাজে ইমামতি, খুতবা ও দোয়া পরিচালনা করেন মহানগরের দেশীপাড়া মাদরাসার মুহতামিম মুফতি আতাউর রহমান কাসেমী। এছাড়া গাজীপুর কেন্দ্রীয় মসজিদের খতিব মুফতি কামরুল ইসলাম নোমানী, জামিয়াতুল মানছুমের মোহতামিম মুফতি আব্দুল মান্নান, নীলের পাড়া কেন্দ্রীয় মসজিদের খতিব মুফতি জুলফিকার হায়দার প্রমুখ। নামাজে কয়েক হাজার মুসল্লি অংশগ্রহণ করেন।

17 (3)

ইসতিসকার নামাজ আদায়ের জন্য সকাল ৯টায় নানা বয়সী মানুষ গাজীপুর শহরের রাজবাড়ি মাঠে উপস্থিত হন। এরপর দুই রাকাত নামাজ আদায় করেন সবাই। নামাজ শেষে দুই হাত তুলে প্রচণ্ড গরম, তীব্র তাপদাহ ও খরা থেকে রক্ষা পেতে বৃষ্টি চেয়ে আল্লাহর কাছে মোনাজাত করেন। এ সময় মুসল্লিরা অঝরে চোখের জল ছেড়ে তওবা ও ক্ষমা প্রার্থনা করেন।

আগত মুসুল্লিরা বলেন, বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সা: সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকার নামাজ আদায় করতেন। সেজন্য আমরা মহান সৃষ্টিকর্তার কাছে আমাদের পাপের জন্য তওবা ও ক্ষমা চেয়ে দুই রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করেছি।

18

তারা বলেন, বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নত। তাই আমরা সকলেই একত্র হয়ে এ নামাজ আদায় করেছি।


আরো সংবাদ



premium cement
টঙ্গীতে ৩ তলার ছাদ থেকে পড়ে বিএনপি নেতার ছেলের মৃত্যু মালদ্বীপ থেকে সব সৈন্য প্রত্যাহার করেছে ভারত জামিন পেলেন কেজরিওয়াল, তবে ভোটগণনার দিন থাকতে হবে জেলেই পরকীয়া প্রেমিক যুগলের গলায় জুতার মালা : চেয়ারম্যান বরখাস্ত সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা রংপুরে রেয়াত পদ্ধতি চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন নতুন কোচের সন্ধানে বিসিসিআই, তাহলে কি দ্রাবিড়ের বিদায়! থাইল্যান্ডে এ বছর হিটস্ট্রোকে ৬১ জন প্রাণ হারিয়েছে : সরকার নির্বাচন শেষ হলে আরো সত্য ঘটনা সামনে আসবে, ধর্ষণের অভিযোগ প্রসঙ্গে শাহজাহান রাণীনগরে সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেফতার ৪ যান্ত্রিক ত্রুটি নিয়ে চট্টগ্রামে জরুরি অবতরণ, প্রাণে বাঁচলেন ৭ ক্রুসহ ১৯১ যাত্রী

সকল