১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ

ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ - ছবি : নয়া দিগন্ত

রাজধানীর গেন্ডারিয়া, খিলগাঁও, পল্টন, সবুজবাগ, শাহজাহানপুর, মতিঝিল, নিউমার্কেট, কলাবাগান, চকবাজার, ওয়ারী, কদমতলী, যাত্রাবাড়ী, ডেমরাসহ শতাধিক স্থানে তৃষ্ণার্ত পথচারী ও শ্রমজীবী মানুষের মাঝে সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করা হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে এসব পানি ও স্যালাইন বিতরণ করা হয়।

গেন্ডারিয়ায় পানি ও স্যালাইন বিতরণ
গেন্ডারিয়া উত্তর থানার উদ্যোগে পথচারী ও শ্রমজীবী মানুষের মাঝে সুপেয় খাবার পানি, স্যালাইন বিতরণ করা হয়েছে। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহাম্মদ কামাল হোসাইন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই পানি ও স্যালাইন বিতরণ করেন। এ সময় গেন্ডারিয়া উত্তর থানা আমিরসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

কলাবাগান এলাকায় পানি বিতরণ
ঢাকা মহানগরী দক্ষিণের চলমান কর্মসূচির অংশ হিসেবে কলাবাগান পূর্ব থানার উদ্যোগে রাজধানীর হাতিরপুল, ইস্টার্ন প্লাজা ও কারওয়ান বাজার এলাকায় তীব্র গরমে রিকশা ও সিএনজি চালক, পথচারী, ফুটপাতের ব্যবসায়ীসহ সাধারণ মানুষের মাঝে ঠান্ডা পানি ও স্যালাইন বিতরণ করা হয়েছে।

থানা সেক্রেটারি বিশিষ্ট আইনজীবী আব্দুল বারী নেতৃত্বে এই কার্যক্রম উপস্থিত ছিলেন থানার কর্মপরিষদ সদস্যরা, বিভিন্ন বিভাগের দায়িত্বশীল নেতারা।

যাত্রাবাড়ীতে পানি বিতরণ
ঢাকা মহানগরী দক্ষিণের যাত্রাবাড়ী উত্তর থানার ৪৯ নম্বর দক্ষিণ ওয়ার্ডে উদ্যোগে তীব্র তাপদাহে রিকশা শ্রমিকদের মাঝে খাবার স্যালাইন ও ঠান্ডা পানি বিতরণ করা হয়েছে।

কদমতলীতে পানি ও স্যলাইন বিতরণ
কদমতলী থানার উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ করা হয়েছে। মহানগরীর মজলিশে শূরা সদস্য ও কদমতলী থানা আমির মীর বাহার আমিরুল ইসলামের নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন মহানগরীর মজলিশে শূরা সদস্য থানা সেক্রেটারি মুহাম্মদ জুনাইদ ও কর্মপরিষদ সদস্য ও ওয়ার্ড দায়িত্বশীলরা।

শাহজাহানপুর এলাকায় পানি বিতরণ
শাহজাহানপুর পশ্চিম থানার উদ্যোগে থানা আমির মো: গিয়াস উদ্দীনের নেতৃত্বে মালিবাগ এলাকায় শ্রমজীবী ও সাধারণ পথচারীদের মাঝে বোতলজাত বিশুদ্ধ পানি ও স্যালাইনের প্যাকেট বিতরণ করা হয়েছে। এ সময় আরো উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি মো: ইব্রাহীম খলীল মহসীনসহ থানা ও ওয়ার্ডের বিভিন্ন নেতারা।

অপরদিকে মহানগরী মজলিশে শূরা সদস্য ও থানা আমির এম শরিফুল ইসলামের নেতৃত্বে শাহজাহানপুর পূর্ব থানার উদ্যোগে রাজারবাগ, আমতলাসহ বিভিন্ন স্পটে শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ অনুষ্ঠিত হয়। এ সময় আরো উপস্থিত ছিলে মহানগরী মজলিশে শূরা সদস্য ও থানা সেক্রেটারি মু. সারোয়ার হোসেনসহ থানার কর্মপরিষদ সদস্যরা।

যাত্রাবাড়ীতে পানি ও স্যালাইন বিতরণ
যাত্রাবাড়ী উত্তর থানার উদ্যোগে রাজধানীতে শ্রমজীবি ও পথচারীদের মাঝে শীতল পানি ও স্যালাইন বিতরণ করা হয়েছে। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইনের নেতৃত্বে এই পানি ও স্যালাইন বিতরণ করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন থানা আমির, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

মতিঝিলে খাবার পানি ও স্যালাইন বিতরণ
মতিঝিল পূর্ব থানার উদ্যোগে ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ও জোন পরিচালক সৈয়দ সিরাজুল হকের নেতৃত্বে কমলাপুর স্টেশন এলাকায় শ্রমজীবী মানুষের মাজে গণসংযোগ, বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়েছে। এ সময় আরো উপস্থিত ছিলেন থানা আমির নুর মোহাম্মদ, থানা সেক্রেটারি খলিলুর রহমানসহ থানা ও ওয়ার্ডের দায়িত্বশীলরা।

অপরদিকে মতিঝিল দক্ষিণ থানার উদ্যোগে দৈনিক বাংলা, ফকিরাপুলসহ বিভিন্ন স্পটে মেহনতি শ্রমজীবী ও পথচারী মানুষের মাঝে সুপেয় পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়েছে। মহানগরী মজলিশে শূরার সদস্য ও মতিঝিল দক্ষিণ থানার আমির মাওলানা মুতাছিম বিল্লাহর নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন থানা সেক্রেটারীর ইমাম হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

পল্টনে সুপেয় পানি ও স্যালাইন বিতরণ
পল্টন দক্ষিণ থানার কাকরাইল ওয়ার্ডের উদ্যোগে রাজধানীর বিজয়নগর এলাকায় পথচারী ও জনসাধারণের মাঝে সুপেয় পানি বিতরণ করা হয়েছে। ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সমাজকল্যাণ সম্পাদক ও পল্টন দক্ষিণ থানা আমীর শাহীন আহমদ খানের নেতৃত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন আনোয়ার হোসেন, মোহাম্মাদ আল-আমীন রাসেল, মোশাররফ হোসেন, আজিমুল হোসেন, জালাল আহমেদ রুমি, আমিনুর রহমান, এমদাদুল হকসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

খিলগাঁও এ খাবার পানি ও স্যালাইন বিতরণ
খিলগাঁও পশ্চিম থানার উদ্যোগে খিলগাঁও রেলগেইট এলাকায় শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ অনুষ্ঠিত হয়। বিশুদ্ধ পানি বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য, মহানগরী কর্মপরিষদ সদস্য ও সবুজবাগ-মুগদা জোন পরিচালক মো: শামসুর রহমান। মহানগরী মজলিশে শূরা সদস্য খিলগাঁও পশ্চিম থানা আমির আবদুল্লাহ আল আমিনের সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত প্রায় চার শতাধিক মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন মহানগরী মজলিশে শূরা সদস্য ও খিলগাঁও পশ্চিম থানা সেক্রেটারি মো: আবু মুয়াজ, থানা কর্মপরিষদ সদস্য শাহ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম, মো: বাহার উদ্দিনসহ থানা ও ওয়ার্ড দায়িত্বশীলরা।

সবুজবাগ এলাকায় পানি বিতরণ
সবুজবাগ পূর্ব থানার উদ্যোগে দক্ষিণগাঁও দাসপাড়া বাজার এলাকায় পথচারী ও শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য এবং সবুজবাগ পূর্ব থানা আমির শেখ আবু নূর মোহাম্মদের নেতৃত্বে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য আবু তাসিন, মো: মোস্তফা, মাওলানা আব্দুল মতিনসহ থানা ও ওয়ার্ড দায়িত্বশীলরা।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
‘আমার আর থাহার কোন জাগা নাইরে বাজান!’ তামিমের দ্বিতীয় ফিফটি, বড় সংগ্রহের ভিত গড়ছে বাংলাদেশ বাংলাদেশের জন্য মনোনীত মার্কিন বিশেষ রাষ্ট্রদূত মিল আগে যেসব দায়িত্ব পালন করেছেন বান্দরবানে কেএনএফের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিলেন বম উজিরপুরে বিশ্বনবীকে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল তামিমের ব্যাটে বাংলাদেশের উড়ন্ত শুরু নাটোরে এক প্রার্থীর সমর্থককে মারপিট করায় অপর প্রার্থী গ্রেফতার বিশ্বকাপ দলে সুযোগ না পেয়ে অবসরে নিউজিল্যান্ডের ওপেনার কক্সবাজারে ৩ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ সরকারের জনসমর্থন শূন্যের কোঠায় : গয়েশ্বর চন্দ্র রায় দস্যুর দখলে লক্ষ্মীপুরের দ্বীপ চর মেঘা, বিপাকে দেড়শতাধিক কৃষক

সকল