২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ব্রাজিল-আর্জেন্টিনার দল ঘোষণা

-

আগামী মাসে দক্ষিণ আমেরিকান অঞ্চল কনমেবল-এর বিশ্বকাপ বাছাইপর্বের দু’টি ম্যাচের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে ব্রাজিল ও আর্জেন্টিনা। ৮ অক্টোবর বুয়েন্স আয়ার্সে ইকুয়েডরের বিপক্ষে নামবে আর্জেন্টিনা। ১৩ অক্টোবর দ্বিতীয় ম্যাচ খেলার জন্য বলিভিয়া সফর করবে লিওনেল স্কালোনির শিষ্যরা। অপর দিকে ৯ অক্টোবর ঘরের মাঠে বলিভিয়াকে আতিথ্য দেয়ার পর ১৪ অক্টোবর পেরুর অতিথি হবে ব্রাজিল দল।
গত নভেম্বর থেকে লিওনেল স্কালোনির দলের আর মাঠে নামা হয়নি। ৩০ সদস্যের দলে ডাক পেয়েছেন দুই নতুন মুখ ফাকুন্ডো মেডিনা ও নেহুয়েন পেরেজ। আর্জেন্টিনার জার্সি গায়ে অভিষেক হতে পারে আর্সেনাল থেকে অ্যাস্টন ভিলায় যোগ দেয়া গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের। তবে স্কালোনির দলে জায়গা হয়নি দুর্দান্ত সময় পার করা মিডফিল্ড-ফরোয়ার্ড অ্যাঞ্জেল ডি মারিয়ার। সর্বশেষ গত জুলাইতে কোপা আমেরিকার ম্যাচে চিলির বিপক্ষে নেমেছিলেন তিনি। ইনজুরির কারণে জায়গা হয়নি সার্জিও আগুয়েরোর। সুস্থ হতে আরো দুই মাস সময় লাগতে পারে তার। লিওনেল মেসির সাথে আক্রমণভাগ সামলানোর দায়িত্বে রাখা হয়েছে তরুণ দিবালা-মার্টিনেজদের।
২৩ সদস্যের ব্রাজিল দলে ফিরেছেন নেইমার, ফিলিপ কুতিনহো। গত বছর অক্টোবরে নাইজেরিয়ার বিপক্ষে শেষ জাতীয় দলের জার্সি গায়ে নেমেছিলেন নেইমার। দলে জায়গা হয়নি ম্যানচেস্টার সিটির গোলরক্ষক এডারসন ও অভিজ্ঞ ডিফেন্ডার দানি আলভেসের। অভিষেক হতে পারে রিয়াল মাদ্রিদে যোগ দেয়া স্ট্রাইকার রদ্রিগো ও অলিম্পিক লিওঁর ব্রুনো গুইমারায়েসের।

 


আরো সংবাদ



premium cement