২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

শিরোপার দিকে ছুটছে বায়ার্ন

-

টানা সাত বছর ধরে বায়ার্ন মিউনিখ কাপ জেতায় জার্মানির বুন্দেসলিগা অনেকটাই একঘেয়ে হয়ে উঠেছিল। তবে এবার তেমনটা না হওয়ার জোরাল আভাস ছিল শুরুর দিকে। মৌসুমের শুরু থেকেই বায়ার্ন মিউনিখকে পয়েন্ট টেবিলে লড়াই করতে হয়েছে, যার জেরে বরখাস্ত হয়েছেন কোচ নিকো কোভাচ। বরুশিয়া ডর্টমুন্ড ও আর বি লেইপজিগও এবার শিরোপার দৌড়ে বায়ার্নের সাথেই পাল্লা দিয়ে যাচ্ছিল।
তবে করোনার বিরতির পর মাঠে ফিরে প্রতিদ্বন্দ্বীদের দ্রুত ছাড়িয়ে যাচ্ছে বায়ার্ন মিউনিখ। টানা তিনটি ম্যাচ জিতে ৯ পয়েন্ট ঘরে তুলে এখন প্রতিদ্বন্দ্বীদের চেয়ে অনেক এগিয়ে মিউনিখের দলটি। ২৮ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বায়ার্ন। আজ বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় তারা খেলবে পয়েন্ট টেবিলের ১৬ নম্বরে থাকা দল ফরচুনা ডুসেলডর্ফের বিপক্ষে। স্বাভাবিকভাবেই আজ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার প্রত্যাশা লেভানদস্কিদের। তেমনটি হলে তাদের পয়েন্ট হবে ৬৭। ২৮ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ডর্টমুন্ড ও ৫৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে অবস্থান করছে লেইপজিগ।
মৌসুমে ২৭ গোল নিয়ে সর্বোচ্চ গোলের দৌড়ে এগিয়ে যারা বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানদস্কি। তিন গোল পিছিয়ে আছেন আর বি লেইপজিগের স্ট্রাইকার টিমো ভারনার। তিনি জার্মানির জাতীয় ফুটবল দলেও নিয়মিত খেলেন।
১৬ মে থেকে ফের মাঠে ফিরেছে জার্মান ফুটবল লিগ বুন্দেসলিগা। করোনা সঙ্কটে বিপর্যস্ত ইউরোপে প্রথম কোনো ফুটবল লিগ যেটা আবার শুরু হয়েছে। এ সিদ্ধান্তের সমালোচনাও করেছেন অনেকে। জার্মানির করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। যে কারণে লিগ শুরুর অনুমতি দেয় দেশটির সরকার।
তবুও স্বাস্থ্য সুরক্ষায় নানা নিয়ম বেঁধে দেয়া হয়েছে।

যেমন- পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত গ্যালারি থাকবে দর্শকশূন্য, সাংবাদিক, ফটোগ্রাফার, টিভি ক্রু, লিগ ও দুই ক্লাবের স্টাফ, বল বয়, সব মিলে ম্যাচ চলার সময় সর্বোচ্চ ৩০০ জন থাকতে পারবে স্টেডিয়ামে। পুরো স্টেডিয়ামকে তিন ভাগে ভাগ করা হয়, প্রতিটি ভাগে সর্বোচ্চ ১০০ জন করে। এ ছাড়া প্রতিটি ক্লাবকে একজন করে প্রশিক্ষিত স্বাস্থ্য কর্মকর্তা নিয়োগ দিতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement