Naya Diganta

মহাসড়ক বিল ২০২১ এর রিপোর্ট চূড়ান্ত করার সুপারিশ

মহাসড়ক বিল ২০২১ এর রিপোর্ট চূড়ান্ত করার সুপারিশ

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় প্রয়োজনীয় সংশোধন, সংযোজন করে মহাসড়ক বিল, ২০২১ এর রিপোর্ট চূড়ান্ত করার সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি মো: একাব্বর হোসেনের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, এনামুল হক, মো: আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, মো: ছলিম উদ্দীন তরফদার, শেখ সালাহউদ্দিন, সৈয়দ আবু হোসেন এবং রাবেয়া আলীম সভায় অংশগ্রহণ করেন।

সভায় দশম বৈঠকের সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা, মহাসড়ক বিল ২০২১ নিয়ে আলোচনা ও রিপোর্ট প্রণয়ন এবং ১নং সাব কমিটির রিপোর্ট উপস্থাপন করা হয়।

সভায় ইতোপূর্বে জাতীয় সংসদে উত্থাপিত এবং পরীক্ষা নিরীক্ষাপূর্বক রিপোর্ট প্রদানের জন্য কমিটিতে প্রেরিত ‘মহাসড়ক বিল, ২০২১’ সম্পর্কে আলোচনা করা হয়। প্রয়োজনীয় সংযোজন, সংশোধন ও পরিমার্জনের পর বিলটি জাতীয় সংসদে পাশের উদ্দেশে সংশোধিত আকারে রিপোর্ট প্রদানের জন্য কমিটি সুপারিশ করে।

সভায় সড়ক ও জনপথ অধিদফতরের সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী তুষার কান্তি সাহার বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগসমূহ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব/অতিরিক্ত সচিবের মাধ্যমে পুনঃতদন্তপূর্বক আগামী সভায় উপস্থাপনের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। সভায় কমিটির পক্ষ থেকে তাকে জন্মদিনের অগ্রিম শুভেচ্ছা জানানো হয়।

এছাড়া, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মো: হাসিবুর রহমান স্বপন গত ২ সেপ্টেম্বর তুরস্কে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করায় কমিটির পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়। তার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

সভায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিবদ্বয়, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব, বিআরটিএ ও বিআরটিসি’র চেয়ারম্যানদ্বয়, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান টানেল প্রকল্পের পরিচালক, সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলীসহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
সূত্র : বাসস