০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন

- ছবি - ইন্টারনেট

শেষ বলে ‘ছক্কার’ সমীকরণ মেলাতে পারলেন না ইমাদ ওয়াসিম। তাতে আবারো নিউজিল্যান্ডের কাছে ধরাশায়ী পাকিস্তান। দ্বিতীয় ম্যাচে জয়ের পর টানা দুই ম্যাচে হারলো তারা। তাতে সিরিজ জয়ের সুযোগ হাতছাড়া করলো পাকিস্তান। চার ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে কিউইরা।

বৃহস্পতিবার সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় পাকিস্তান। গাদ্দাফি স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৭৯ রান তুলে কিউইরা। যা তাড়া করতে নেমে ৮ উইকেটে ১৭৪ রানে থামে পাকিস্তান।

রান তাড়ায় পাকিস্তান দ্বিতীয় ওভারেই হারায় অধিনায়ক বাবর আজমকে। ৫ রানেই থামে তার ইনিংস। আরেক ওপেনার সাইম আইয়ুব ১৫ বলে ২০ রান করে আউট হলে হাল ধরেন ফখর জামান। তবে তাকে সঙ্গ দিতে পারেনি দুই ‘খান’ উসমান (১৬) ও শাদাব (৭)।

৯.৪ ওভারে ৭৯ রানে ৪ উইকেট হারায় পাকিস্তান। তবে ইফতিখার আহমেদকে সাথে নিয়ে ফখর পঞ্চম উইকেটে যোগ করেন ৪১ বলে ৫৯ রান। কিন্তু উইকেটে থিতু হওয়া এই দু'জন পরপর দুই ওভারে আউট হলে বিপদে পড়ে যায় স্বাগতিকেরা। ফখর ৪৫ বলে ৬১ রানে আর ইফতিখার ২৩ রান করেন ২০ বলে।

শেষ তিন ওভারে পাকিস্তানের দরকার ছিল ৩৯ রান, যা শেষ ওভারে নেমে আসে ১৮ রানে। প্রথম পাঁচ বল থেকে ১২ রান এলেও শেষ বলে ছয়ের প্রয়োজন মেটাতে পারেননি ইমাদ। শেষ পর্যন্ত ১১ বলে ২২ রানে অপরাজিত থাকেন তিনি।

এর আগে নিউজিল্যান্ড ৭ উইকেটে ১৭৮ রানের সংগ্রহ গড়ে। টিম রবিনসন ও টম ব্লান্ডেলের উদ্বোধনী জুটিতে আসে ৫ ওভারে ৫০ রান। ব্লান্ডেল আউট হন ১৫ বলে ২৮ রানে। রবিনসেনের ব্যাটে আসে ৩৬ বলে ৫১ রান।

তিনে নামা ডিন ফক্সক্রফট করেন ২৬ বলে ৩৪। তাছাড়া ব্রেসওয়েল করেন ২০ বলে ২৭ রান। পাকিস্তানের হয়ে আব্বাস আফ্রিদি নেন ২০ রানে ৩ উইকেট।

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ পরিত্যক্ত হয় বৃষ্টিতে। দ্বিতীয় ম্যাচে বড় জয় তুলে নিয়ে ভালো শুরু পেয়েছিল পাকিস্তান। তবে সিরিজের পরের দুই ম্যাচে টানা হারলো স্বাগতিকেরা। তাতে সিরিজে এগিয়ে নিউজিল্যান্ড। শেষ ম্যাচে জিতলে তারাই জিতে নেবে সিরিজ। পাকিস্তান জিতলে হবে সমতা।


আরো সংবাদ



premium cement