৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বিভিন্ন স্থানে ৮ জনের প্রাণহানি, আহত ১১

-

গতকাল বুধবার দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আটজন নিহত ও ১১ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে সাতজনই মারা গেছেন মোটরসাইকেল দুর্ঘটনায়।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীর মোহনপুর ও দুর্গাপুর উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত ও অন্তত পাঁচজন আহত হয়েছেন। গতকাল বুধবার সকালে মোহনপুরের বিদিরপুর বাজার এলাকায় রাজশাহী-নওগাঁ মহাসড়কে এবং দুর্গাপুর উপজেলার উজালখলসী গ্রামের রাস্তায় এই দু’টি দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেনÑ রাজশাহীর পুঠিয়া উপজেলার তেলিপাড়া গ্রামের জেকের আলীর ছেলে আবদুস সালাম (৪০) ও মোহনপুর উপজেলার কাশিমালা গ্রামের ইদ্রিস আলীর ছেলে নাসির উদ্দিন (৩৮)।
মোহনপুর থানা পুলিশ জানায়, নওগাঁ থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাস বিদিরপুর বাজারে পৌঁছে প্রথমে একটি ভ্যানগাড়িকে ধাক্কা দেয়। এরপর পথচারী নাসির উদ্দীনকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আহত হয়েছেন হাটে আসা ব্যবসায়ীসহ অন্তত পাঁচজন। আহতদের রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘাতক বাসটি জব্দ করা হয়েছে। তবে বাসের চালক পালিয়েছেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
এ দিকে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্গাপুর থেকে তাহেরপুরের উদ্দেশে যাচ্ছিলেন ব্যবসায়ী আব্দুস সালাম। এ সময় উপজেলার উজালখলসী গ্রামের জাগিরপাড়া কিসমত গণকৈড় ইউনিয়ন পরিষদসংলগ্ন রাস্তায় বিপরীত দিক থেকে আসা পান বোঝাই একটি পিকআপ ভ্যানের সাথে তার মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তিনি গুরুতর আহত হন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আব্দুুস সালামকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে রামেক হাসপাতালে স্থানান্তর করেন। রামেক হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়।
ডিমলা (নীলফামারী) সংবাদদাতা জানান, নীলফামারীর ডিমলা-জলঢাকা সড়কে উপজেলার সোনাখুলি স্লুইচগেট নামক স্থানে এক সড়ক দুর্ঘটনায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহতরা হলেনÑ নীলফামারীর সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর মুন্সিপাড়া গ্রামের উপেন চন্দ্রের ছেলে রিংকু রায় (২১), একই ইউনিয়নের লক্ষণপুর বালাপাড়া গ্রামের নিতাই চন্দ্রের ছেলে দীপ্ত রায় (২১) এবং দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার দাসপাড়া গ্রামের দিলিপ চন্দ্রের ছেলে প্রসেঞ্জিৎ রায় (২২)। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকেলে ডিমলা উপজেলার সোনাখুলি স্লুইচগেট নামক স্থানে।
ডিমলা উপজেলা ঝুনাগাছ চাপানী ইউপি চেয়ারম্যান আমিনুল হক বলেন, মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে তিন যুবক মোটরসাইকেলে জলঢাকা অভিমুখে যাওয়ার পথে ঘটনাস্থলে নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে মোটরসাইকেলটি রাস্তার পাশে গাছের সাথে ধাক্কা লেগে নিচে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই দু’জন নিহত ও একজন গুরুতর আহত হন। এলাকাবাসী নিহত দ্’ুজনসহ আহত যুবককে উদ্ধার করে জলঢাকা হাসাপাতালে নেয়ার পথে আহত যুবকটিও মারা যান।
পটিয়া-চন্দনাইশ (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া বাইপাস এলাকায় একটি যাত্রীবাহী বাসের চাপায় মো: জাকারিয়া (৩২) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন তার অপর সঙ্গী মিজানুর রহমান (২৯)। নিহত জাকারিয়া লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া গ্রামের মো: ইছমাইলের ছেলে। গতকাল বুধবার বিকেল পৌনে ৪টায় এ দুর্ঘটনা ঘটে। আহত মিজানুর রহমান পায়ে ও হাতে আঘাত পেয়ে গুরুতর আহত হয়েছেন। মিজান মোবাইলে জানান, মোটরসাইকেলে তারা দু’জন লোহাগাড়ায় বাড়িতে যাচ্ছিলেন। এ সময় চট্টগ্রামমুখী হানিফ পরিবহনের (ঢাকা-মেট্রো-ব-১১-১০৩৫) একটি যাত্রীবাহী বাস তাদের চাপা দিলে তারা উভয়ই গুরুতর আহত হন। পরে তাদেরকে পটিয়া হাসপাতালে নেয়া হলে জাকারিয়াকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। জাকারিয়ার স্ত্রী ছাড়াও একটি কন্যাসন্তান রয়েছে। পটিয়া হাইওয়ে ক্রসিং ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক বিষয়টি নিশ্চিত করে বলেন, আহত মিজানুর রহমানকে লোহাগাড়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ দিকে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় পটিয়া হরিনখাইন এলাকায় একটি বাইকের ধাক্কায় মো: জাফর (৬৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত জাফর হরিনখাইন এলাকার মৃত ওমর মিয়ার ছেলে বলে জানিয়েছেন চমেক হাসপাতাল ফাঁড়ির উপসহকারী পুলিশ পরিদর্শক আলাউদ্দিন তালুকদার।
শরণখোলা (বাগেরহাট) সংবাদদাতা জানান, বাগেরহাটের শরণখোলায় মেয়েকে এগিয়ে দিতে গিয়ে দ্রুতগামী একটি মোটরসাইকেলের ধাক্কায় আকলিমা বেগম (৪৫) নামের এক গৃহবধূ নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার বিকেলে শরণখোলা-মোরেলগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ধানসাগর ইউনিয়নের কাঠের পুল এলাকায়। ঘটনার পর স্থানীয়রা তাকে উদ্ধার করে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি উপজেলার দক্ষিণ বাঁধাল গ্রামের বাসিন্দা কৃষক আব্দুল হাকিম হাওলাদারের স্ত্রী। নিহতের বোনের ছেলে তাইজুল ইসলাম জানান, আকলিমা বেগম বুধবার বিকেলে তার ছোট মেয়ে শারমিনকে তার শ্বশুরালয়ের উদ্দেশে এগিয়ে দেয়ার জন্য বাড়ি থেকে মেয়ের সাথে আঞ্চলিক মহাসড়কের কাঠের পুল এলাকায় যান; কিন্তু শরণখোলার উদ্দেশে আসা রায়েন্দা বাজার এলাকার বাসিন্দা দেলোয়ার হোসেনের ছেলে মো: সাগরের একটি দ্রুতগামী মোটরসাইকেল পেছন থেকে তাকে সজোরে ধাক্কা দিলে পাকা রাস্তার উপর পড়ে এবং মাথা থেঁতলে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসব তাকে মৃত বলে ঘোষণা করেন।
ফুলবাড়ী (কুড়িগ্রাম) সংবাদদাতা জানান, কুড়িগ্রামের ফুলবাড়ীতে মালবাহী ট্রাকের ধাক্কায় অজ্ঞাত এক নারীসহ ছয়জন আহত হয়েছেন। বুধবার দুপুরে উপজেলার জিয়ন অটো রাইচ মিলের সামনে ফুলবাড়ী-নেওয়াশী সড়কে এ দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন, পূর্ব ধনিরাম গ্রামের রিকশাচালক রফিকুল ইসলাম (৫০), বড়লই গ্রামের অটোবাইক চালক আব্দুল খালেক (৪৫), সোনাইকাজী গ্রামের যাত্রী গোলাম রব্বানী (৪২), বড়লই গ্রামের সেকেন্দার আলী (৫২), একই গ্রামের জালাল মিয়া (২৭) ও অজ্ঞাত এক নারী। তাদের ফুলবাড়ী হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফুলবাড়ী হাসপাতালের উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার এরশাদুল হক জানান, আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে।

 


আরো সংবাদ



premium cement
বান্দরবানে উপজেলা নির্বাচনের আগ মুহূর্তে সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী যশোরে ইজিবাইকচালকের বস্তাবন্দি লাশ উদ্ধার পদত্যাগ করুন দেশের মানুষকে বাঁচান : সরকার‌কে ফারুক ‘জয়বাংলা ব্লাড স্কিম’ রাবি ছাত্রলীগের সিট দখলের নতুন কৌশল ইসরাইলি পণ্য বয়কট : মালয়েশিয়ায় কেএফসির শতাধিক আউটলেট বন্ধ গাজায় বিধ্বস্ত ভবনগুলোর নিচে চাপা পড়েছে ১০ হাজারের বেশি লাশ সব রেকর্ড ভেঙে চুয়াডাঙ্গার তাপমাত্রা ৪৩.৭ ডিগ্রি বিরাজমান তাপপ্রবাহ আগামীকাল কিছু জায়গায় প্রশমিত হতে পারে পহেলা মে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে ইইউ ‘গাজা এখন মৃত্যু আর ভূতের শহর’

সকল