১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


নির্বাচনী সহিংসতায় দিনাজপুরে বৃদ্ধ নিহত

-

নির্বাচনী সহিংসতায় দিনাজপুরে গুলিবিদ্ধ হয়ে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এ ছাড়া লক্ষ্মীপুরে সংঘর্ষের ঘটনায় বিজয়ী ও পরাজিত চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতার করা হয়েছে।
দিনাজপুর প্রতিনিধি জানান, দিনাজপুরের বিরল উপজেলার আজিমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা নিয়ে পুলিশের সাথে প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ হয়েছে। এ সময় শটগানের গুলিতে এক বৃদ্ধ নিহত হয়েছেন। রোববার রাতে নির্বাচনের ফলাফল ঘোষণার পর সিঙ্গুল হামিদ-হামিদা উচ্চবিদ্যালয় কেন্দ্রে পরাজিত এক ইউপি সদস্য প্রাথীর সমর্থক ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় শটগানের গুলিতে হাজী মোহাম্মদ আলী (৭০) নামে এক বৃদ্ধ গুলিবিদ্ধ হন। পরে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। নিহত হাজী মোহাম্মদ আলী বিরল উপজেলার আজিমপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের সিঙ্গুল ডাঙ্গাপাড়া গ্রামের মাহামুদ বক্সের ছেলে।
দিনাজপুরের পুলিশ সুপার শাহ ইফতেখার আহম্মেদ জানান, সিঙ্গুল হামিদ-হামিদা উচ্চবিদ্যালয় কেন্দ্রে চেয়ারম্যান পদে নির্বাচনী ফলাফল ঘোষণার পর সদস্য পদে ফলাফল ঘোষণা করা হয়। ১নং ওয়ার্ডের টিউবওয়েল প্রতীক নিয়ে জোবাইদুর রহমান ২০ ভোটের ব্যবধানে নির্বাচিত হন। পরাজিত প্রার্থী সাইদুর রহমানের সমর্থকরা ফলাফল মেনে না নিয়ে কেন্দ্রে হামলা চালান। এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ৫০-৬০ রাইন্ড শটগানের গুলি ছোড়ে পুলিশ। পরে জানা যায় হাজী মোহাম্মদ আলী নামের এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে যাওয়ার পথে মারা গেছেন।

লক্ষ্মীপুর প্রতিনিধি জানান, লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নে নির্বাচনের ফলাফল ঘোষণার পর দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে উভয় গ্রুপের চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতার করা হয়েছে।
জানা যায়, ইউপি নির্বাচনকে কেন্দ্র করে রোববার দুপুরের পর দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে একাধিকবার ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। রাতে ফলাফল ঘোষণার সময় হামলা পাল্টা হামলায় পুলিশের ওপরও হামলার ঘটনা ঘটে। পুলিশের গাড়িতে হামলার ঘটনায় বিজয়ী চেয়ারম্যান ওমর হোসাইন ভুলু ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী আকতার হোসেন বোরহান চৌধুরীসহ ১১ জনের নাম উল্লেখ ও আরো ৪০০-৫০০ জনকে অজ্ঞাত দেখিয়ে পুলিশবাদী হয়ে লক্ষ্মীপুর সদর মডেল থানায় পৃথক দুইটি মামলা দায়ের করেছে। এতে বিজয়ী ও পরাজিত দুই চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতার দেখানো হয়েছে বলে নিশ্চিত করেছেন সদর মডেল থানার অফিসার ইনচার্জ সাইফ উদ্দিন আনোয়ার।
গ্রেফতারকৃতদের আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন তিনি। রোববার রাতে সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের ৭নং ওয়ার্ডের আঁধার মানিক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নির্বাচনী ফলাফল ঘোষণার পর আবারো দুইপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।
এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ পাঁচ রাউন্ড রাবার বুলেট, চার রাউন্ড গ্যাস সেল ও দুই রাউন্ড সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। পুলিশ ঘটনাস্থল থেকে বিজয়ী ও ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান এবং জেলা কৃষকলীগের সাবেক সভাপতি ওমর ইবনে হোসাইন ভুলু এবং পরাজিত প্রার্থী তেওয়ারীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আকতার হোসেন বোরহান চৌধুরীকে আটক করেছে।


আরো সংবাদ



premium cement