১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে ইইউ

ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রনীতি বিভাগের প্রধান জোসেপ বরেল - ছবি : এএফপি

ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে সম্মত হয়েছে ইউরোপীয় দেশগুলোর জোট ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। আশা করা হচ্ছে, আগামী মে মাসের মধ্যেই জোটের অধিকাংশ দেশ স্বীকৃতি দেবে।

সোমবার (২৯ এপ্রিল) সাংবাদিকদের এ তথ্য দিয়েছেন ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রনীতি বিভাগের প্রধান জোসেপ বরেল।

টাইমস অফ ইসরাইলের খবরে বলা হয়েছে, সৌদি আরবের রাজধানী রিয়াদে চলছে বিশ্বের বৃহত্তম অর্থনৈতিক জোট ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বিশেষ সম্মেলন। সেখানে ইইউর প্রতিনিধি হিসেবে যোগ দিয়েছেন বরেল। সম্মেলনের ফাঁকে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়নের সদস্য স্পেন, আয়ারল্যান্ড, মাল্টা এবং স্লোভেনিয়া এক্ষেত্রে সবচেয়ে এগিয়ে।

এদিকে, ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়ার প্রতিক্রিয়ায় ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ইইউর চারটি দেশকে বলেন, ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়া ‘সন্ত্রাসের জন্য পুরস্কার ঘোষণা’র শামিল।

সূত্র : আল আরাবিয়া, টাইমস অফ ইসরাইল


আরো সংবাদ



premium cement
দেশে ডেঙ্গুতে আরো ১ জনের মৃত্যু রাজধানীর সবুজবাগে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ৩ শ্রমিকের মৃত্যু দুবাইয়ে বাংলাদেশীদের শত শত বাড়ি হলো কিভাবে সরকার দেশের গণতন্ত্র ও নির্বাচনব্যবস্থাকে ধ্বংস করেছে : নিতাই রায় সাভারে শিকল দিয়ে কুকুরের সাথে বেঁধে নির্যাতনের সেই মামুন গ্রেফতার ইসলামী সমাজ বিনির্মাণে সাহসিকতার সাথে তৎপরতা চালাতে হবে : ডাঃ শফিকুর রহমান ট্যুরিস্ট ভিসায় ৩ দিন ভারত ভ্রমণ করতে পারবেন না বাংলাদেশীরা রাশিয়ায় অস্ত্র রফতানির কথা অস্বীকার করেছে উ. কোরিয়া এফএলজেএফের সভাপতি মুন্না, সম্পাদক জাহিদ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে চাচি শাশুড়িকে হত্যা ইউক্রেনের শতাধিক ড্রোন প্রতিরোধের দাবি রাশিয়ার

সকল