১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


ইসরাইলি পণ্য বয়কট : মালয়েশিয়ায় কেএফসির শতাধিক আউটলেট বন্ধ

মালয়েশিয়ায় কেএফসির শতাধিক আউটলেট বন্ধ - সংগৃহীত

মালয়েশিয়ায় সাময়িকভাবে ১০০টিরও বেশি আউটলেট বন্ধ করে দিয়েছে মার্কিন ফাস্ট-ফুড চেইন কেএফসি। গাজায় চলমান যুদ্ধের কারণে ফিলিস্তিনের পক্ষে বয়কটের জেরে বিশ্বজুড়ে মার্কিন-সংশ্লিষ্ট ব্যবসাগুলো এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছে।

সোমবার মিডিয়া রিপোর্টে এ কথা জানানো হয়।

গত বছরের ৭ অক্টোবর থেকে ফিলিস্তিনি-অবরুদ্ধ ছিটমহল গাজায় ইসরাইলি হামলার পর তেল আবিবকে মার্কিন সমর্থনের প্রতিবাদে বয়কটের ডাক দেয়ার পর কেএফসিকে মালয়েশিয়া জুড়ে তার কার্যক্রম কমাতে হয়েছিল।

স্ট্রেইটস টাইমস সোমবার একটি স্থানীয় চীনা ভাষার সংবাদপত্রের উদ্ধৃতি দিয়ে জানায়, মালয়েশিয়ায় কেএফসি ফাস্ট-ফুড ফ্র্যাঞ্চাইজির মালিক এবং পরিচালনা করে কিউএসআর ব্র্যান্ডস। তারা দেশব্যাপী ১০৮ আউটলেট স্থগিত করছে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে কেএফসির আউটলেটে গ্রাহকদের উপস্থিতি কমে গেছে। মার্কিন ফুড চেইন মুসলিম সংখ্যাগরিষ্ঠ দক্ষিণ-পূর্ব এশীয় দেশে তাদের কার্যক্রম বন্ধ করতে বাধ্য হয়েছে। সেখানে ৬০০টিরও বেশি আউটলেট রয়েছে।

ফিলিস্তিনপন্থী গ্রুপ বয়কট, ডাইভেস্টমেন্ট, স্যাংশন মালয়েশিয়ার চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ নাজারি ইসমাইল সিঙ্গাপুর-ভিত্তিক সংবাদমাধ্যমে বলেন, ‘কেএফসি টার্গেটেড কোম্পানির বিডিএস তালিকায় নেই। কিন্তু অনেক মালয়েশিয়ান কোনো মার্কিন ফাস্ট-ফুড অপারেটরকে কেএফসিসহ ইসরাইলের সাথে সম্পর্কিত বলে দেখেন।’

বিডিএস হলো ফিলিস্তিনি ভূমি ইসরাইলি অবৈধ দখলদারিত্বের বিরুদ্ধে বৈশ্বিক আন্দোলন।

এপ্রিল মাসের শুরুর দিকে ইসরাইলের প্রতি মার্কিন সমর্থনের প্রতিবাদে কেএফসি আলজেরিয়ায় তার প্রথম শাখা খোলার মাত্র দু’দিন পরে বন্ধ করতে বাধ্য হয়েছিল।
সূত্র : ডেইলি সাবাহ


আরো সংবাদ



premium cement
সব বন্দীকে ফিরিয়ে আনব : নেতানিয়াহু বালিয়াডাঙ্গীতে বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু বিপিএল ফুটবল : ব্রাদার্সকে ৭-১ গোলে উড়িয়ে দিল ঢাকা আবাহনী সরকার মানবাধিকার ও গণতন্ত্রকে ধ্বংস করেছে : মাওলানা রফিকুল ইসলাম নির্বাচনে বহিরাগত রোধে চেকপোস্ট বসানোর নির্দেশ ইসির বাবার সাথে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে শিশুর মৃত্যু কালীগঞ্জে ট্রেনের যাত্রা বিরতির দাবিতে মানববন্ধন ফরিদগঞ্জে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ডিজিটাল যুগের সুবিধা সবার জন্য নিশ্চিতের আহ্বান জাতিসঙ্ঘ মহাসচিবের আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে কৃষি জমি ভরাট, ৩ জনের কারাদণ্ড অর্থনীতির ক্ষত সারাতে সুসময়ের অপেক্ষা

সকল