০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


বিদেশে যেতে সবাইকে করোনা নেগেটিভ সনদ নিতে হবে

-

এখন থেকে বিদেশে যেতে সব বাংলাদেশী নাগরিককে সরকার অনুমোদিত পরীক্ষাকেন্দ্র থেকে করোনা নেগেটিভ সনদপত্র নিতে হবে। ইমিগ্রেশন কর্তৃপক্ষের যাচাইয়ের সুবিধার্থে এ সনদপত্র সংশ্লিষ্ট পরীক্ষাকারী প্রতিষ্ঠানের ওয়েবসাইটে দিতে হবে।
গতকাল পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেনের সভাপতিত্বে এক বিশেষ ভার্চুয়াল আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত হয়। এতে কর্মসংস্থানের জন্য বিদেশে যেতে ইচ্ছুকদের করোনা পরীক্ষার সুবিধার জন্য প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে একটি নিবেদিত করোনা পরীক্ষাকেন্দ্র স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়।
আন্তঃমন্ত্রণালয় সভায় স্বাস্থ্যমন্ত্রী ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম যোগ দেন। এ ছাড়া পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মুহিবুল হক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন সভায় সংযুক্ত ছিলেন।
সম্প্রতি ইতালি, চীন, দক্ষিণ কোরিয়া ও জাপানে যাওয়া বাংলাদেশী যাত্রীদের সংশ্লিষ্ট বিমানবন্দরগুলোতে পরীক্ষায় উল্লেখযোগ্য সংখ্যক করোনা পজিটিভ পাওয়া যায়। এ কারণে এসব দেশ বাংলাদেশ থেকে সব ধরনের ফ্লাইট যাওয়া-আসা বন্ধ করে দিয়েছে। এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশীদের জন্য করোনা নেগেটিভ সনদপত্র নেয়ার ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ইউরোপ যেতে ভূমধ্যসাগরে ডুবে মারা যাওয়াদের ১২ ভাগই বাংলাদেশী সব হজযাত্রীর ভিসা হবে, সঠিক সময়েও যাবে : ধর্মমন্ত্রী পশ্চিমবঙ্গের ২৬ হাজার শিক্ষক-শিক্ষাকর্মীর চাকরি এখনই বাতিল নয় : সুপ্রিম কোর্ট এক মাসে ১৩৪ কোটি ৩৬ লাখ টাকার চোরাচালান পণ্য জব্দ চট্টগ্রাম বিমান বন্দর : ৩ কোটি টাকার সৌদি রিয়াল ও ডলার উদ্ধার ‘পাকিস্তানে ৯ মের সহিংসতায় দায়বদ্ধতার স্থান থেকে তিন জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা বরখাস্ত করা হয়েছে’ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট গ্রহণ বুধবার গাজা-ইসরাইল ক্রসিংয়ে ইসরাইলি বাহিনীর উপর হামাসের হামলা তরুণ্যেই অর্ধশতাধিক ইসলামী সঙ্গীতের রচয়িতা সরকারের কাছে ধান বিক্রি করতে কৃষকদের যত ভোগান্তি ইসরাইলের রাফা অভিযান : জার্মানির কড়া প্রতিক্রিয়া

সকল