১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


‘পাকিস্তানে ৯ মের সহিংসতায় দায়বদ্ধতার স্থান থেকে তিন জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা বরখাস্ত করা হয়েছে’

মেজর জেনারেল আহমেদ শরীফ। - ছবি : ডন

পাকিস্তানে ৯ মের সহিংসতায় সেনাবাহিনীর দায়বদ্ধতার স্থান থেকে তিন জ্যেষ্ঠ কর্মকর্তা বরখাস্ত করা হয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল আহমেদ শরীফ।

পাকিস্তানি গণমাধ্যশ ডনের খবরে বলা হয়েছে, গত ৯ মেতে যে ঘটনা ঘটেছিল, এটি ছিল রীতিমত হতাশাজনক, নিন্দনীয় এবং আমাদের ইতিহাসের কালো অধ্যায়। এই একটি ঘটনাই প্রমাণ করে যে শত্রুরা ৭৬ বছরে যা করতে পারেনি, একদল দুর্বৃত্ত ও তাদের সহকারীরা একদিনেই তা করতে পেরেছে।

এ সময় তিনি ওই ঘটনাকে পাকিস্তানের বিরুদ্ধে ষড়যন্ত্র বলেও আখ্যায়িত করেন।

তিনি আরো বলেন, তদন্তে এখন পর্যন্ত যা জানা গেছে, তা হলো, ৯ মের ঘটনাটি কয়েক মাসের পরিকল্পনায় সম্পন্ন হয়েছে। প্রথমে ওই পরিকল্পনার অনুকূল পরিবেশ তৈরি করা হয়েছিল। এরপর জনগণকে সেনাবাহিনীর বিরুদ্ধে উস্কে দেয়া হয়েছিল। তারপর বিষয়টি মিথ্যা ও অতিরঞ্জনের উপর ভিত্তি করে দেশের ভেতরে ও বাইরে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয়া হয়েছিল। এই বিষয়ে তদন্তে প্রমাণ পাওয়া গেছে।

ডিজি আইএসপিআর বলেন, ৯ মের ঘটনায় শহীদ ও প্রবীণদের উত্তরাধিকারীদের মধ্যে ব্যাপক শোক ও ক্ষোভ রয়েছে।

সূত্র : ডন


আরো সংবাদ



premium cement
দাগনভূঞায় অগ্নিদগ্ধ পরিবারের মাঝে জামায়াতের উদ্যোগে গৃহ নির্মাণ উদ্বোধন ২৫ মে বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি : অনুসন্ধানে ৪০ দল ৫ দফা দাবিতে সারাদেশে পল্লী বিদ্যুৎ সমিতির স্মারকলিপি গাজীপুরে কারখানার ছাদ থেকে পড়ে পোশাক শ্রমিকের মৃত্যু ইসরাইলকে অস্ত্র সরবরাহ বন্ধ করুন : বাইডেনকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বগুড়ায় তীব্র লোড শেডিং, ২২ শিক্ষার্থী শ্রেণিকক্ষে অসুস্থ গণ-অর্থায়নের মাধ্যমে যেভাবে এভারেস্টের চূড়ায় বাবর আলী ৩২ দিনে ৮ বার বাড়ল স্বর্ণের দাম ইরানি প্রেসিডেন্ট ওই হেলিকপ্টারে ছিলেন না! সফলতার সাথে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি : মেয়র তাপস

সকল