২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
ভা র তী য় লো ক কা হি নী

শ্রী আংটি

-

(গত দিনের পর)

সেই উঁচু বৃক্ষের গোড়ায় বসে তারা। প্রথমে কুকুর বলে, শ্রী আংটিতো এখন কবরে রাক্ষুসীর পেটে। সেখান থেকে উদ্ধার করবে কে? বিড়াল বলে, এ দায়িত্ব আমার হাতে ছেড়ে দাও তোমরা। এখন মধ্যরাত। চলো আমরা তিনজন কবরস্থানে বুড়ির কবরের কাছে গিয়ে বসি। উপায় একটা বের হবেই।
তিন বন্ধু কবরস্থানে যায়। বিড়াল বলে, তোমরা এখানেই থাকো। আমি ইঁদুর ধরে আনি। ইঁদুরেই উদ্ধার করে দিবে আংটিটি। কুকুর ও সাপ বসে আছে বুড়ির কবরের পাশে। কিছুক্ষণের মধ্যে বিড়াল ইয়া বড় এক ডারহা ইঁদুর ধরে নিয়ে আসে। এনে ছেড়ে দেয় কুকুর ও সাপের সামনে। ইঁদুরটি পালাতে চায়। কিন্তু এমন বলিষ্ঠ তিন বন্ধুর কাছ থেকে পালানোর সাধ্য কারো আছে?
বিড়াল ইঁদুরকে বলে, শোনো বাচাধন। তোমাকে আমরা মারবো না। কিন্তু বিনিময়ে তোমাকে একটি কাজ করে দিতে হবে।
ইঁদুর বলে, কী কাজ প্রভু, বলুন। যেকোনো কাজই আমি করে দেবো। বিনিময়ে আমায় জীবন ভিক্ষা দাও।
(চলবে)

 


আরো সংবাদ



premium cement
রাজধানীর জুড়ে ইসতিসকার নামাজ আদায় নাগরপুরে তীব্র তাপদাহে হাসপাতালে রোগীর চাপ বাড়ছে উপজেলা নির্বাচন : নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের যে শর্তের কথা জানালেন রিজভী গুচ্ছের বিজ্ঞান বিভাগে সারাদেশে শিক্ষার্থীদের উপস্থিতি ৯০ শতাংশ গাজায় ছড়াতে পারে মহামারি নারায়ণগঞ্জে ৭ খুন : বিচার কোন পর্যায়ে? মৌলভীবাজারে কালবৈশাখীর তাণ্ডব, খোলা আকাশের নিচে অনেক পরিবার গুচ্ছ ভর্তি পরীক্ষা : জবিতে মোট উপস্থিতি ৮৩ শতাংশ ব্যস্ত শহর বগুড়া ফাঁকা : বৃষ্টির জন্য নামাজ আদায় অব্যাহত ষড়যন্ত্র রুখে ঐক্যবদ্ধভাবে বাংলাদেশকে সমৃদ্ধ জনপদে পরিণত করবো : ড. শফিকুল ইসলাম মাসুদ কক্সবাজার সমুদ্র সৈকতে হিট স্ট্রোকে পর্যটকের মৃত্যু

সকল