০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


বিসিএসের নতুন কমিটি

শাহিদ-উল-মুনীর সভাপতি, মহাসচিব মনিরুল ইসলাম

-

দেশের তথ্যপ্রযুক্তি খাতের সবচেয়ে বড় সংগঠন হিসেবে নিজেদের ঐতিহ্য ফিরিয়ে আনতে কাজ করবে বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) নতুন নেতৃত্ব। গত সোমবার রাজধানীর ধানমন্ডিস্থ বিসিএস কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির নবনির্বাচিত নেতারা এই প্রত্যয়ের কথা জানান। বিসিএসের ২০২০-২২ মেয়াদের নির্বাচনে জয়ী ৭ পরিচালকের পদ বণ্টন, পরিচিতি এবং নির্বাচন বিষয়ে জানাতে এই সংবাদ সম্মেলন করা হয়।
সঞ্চালনা করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান টিআইএম নূরুল কবীর। শাহিদ-উল-মুনীর বলেন, নতুন অনেক পরিকল্পনা নেয়া হয়েছে। এসব পরিকল্পনা বাস্তবায়ন হলে বিসিএসকে নতুন রূপে দেখা যাবে। সংগঠনটির ঐতিহ্য ফেরাতে এসব কার্যক্রম ভূমিকা রাখবে বলে তিনি মনে করেন। নতুন কমিটিতে সহসভাপতির দায়িত্ব পেয়েছেন মো: জাবেদুর রহমান শাহীন, মহাসচিব হয়েছেন মুহাম্মদ মনিরুল ইসলাম, কোষাধ্যক্ষ মো: কামরুজ্জামান ভূঁইয়া এবং পরিচালক হয়েছেন মোশারফ হোসেন সুমন ও মো: রাশেদ আলী ভূঁঞা। পদ বণ্টনে নতুন কমিটির যুগ্ম-মহাসচিব নির্বাচিত হয়েছেন মুজাহিদ আল বেরুনী সুজন।
দেশের মানুষের কাছে কম্পিউটারসহ তথ্যপ্রযুক্তি পণ্যকে পরিচিত করা, হাতের নাগালে এনে দেয়ার ক্ষেত্রে এই সংগঠনের অবদান রয়েছে। ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত এই সংগঠনটির হাত ধরেই দেশের কম্পিউটার যুগ সম্প্রসারিত হয়েছে। তথ্যপ্রযুক্তি বিশেষ করে কম্পিউটার পণ্য আমদানিকারক ও পরিবেশক প্রতিষ্ঠান, সারা দেশে এসব পণ্যের খুচরা পর্যায়ে বিক্রেতা, স্থানীয় তথপ্রযুক্তি পণ্য উৎপাদক, সফটওয়্যার ডেভেলপার, ইন্টারনেট সার্ভিস প্রোভাইডাররা এই সংগঠনটির সদস্য।


আরো সংবাদ



premium cement