১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার -

হোয়াটসঅ্যাপ গ্রাহকদের আলাপচারিতায় আরো উৎসাহিত করতে এখন কে অনলাইনে আছে, তা দেখার সুবিধা চালু করছে হোয়াটসঅ্যাপ।ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীদের কারা সম্প্রতি অনলাইনে ছিল এমন লোকজনের তালিকা দেখতে পারবেন।
এটি একটি বড় পরিবর্তনের অংশ, যা ‘কথা বলার মতো পরিচিত ব্যক্তির পরামর্শ দেয়ার’ লক্ষ্যে তৈরি। উদাহরণ হিসেবে, এটি এমন ব্যক্তির সাথে কথোপকথন শুরু করার ক্ষেত্রে সহায়ক হবে, যার সাথে ব্যবহারকারীর এখনো কথা বলেননি।
খুব শিগগিরই সব ব্যবহারকারীর জন্য ফিচারটি আনবে হোয়াটসঅ্যাপ। ফলে তার কোন বন্ধুরা অনলাইনে আছেন, তা দেখা যাবে ও তাদের সাথে আলাপ করা যাবে। এ আপডেটটি হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ও আইওএসের ‘প্রি-রিলিজ’ সংস্করণে পাওয়া যাচ্ছে।
একই সাথে সবাইকে অনলাইনে দেখায় না ফিচারটি। এর বদলে যারা সম্প্রতি অনলাইন ছিলেন, তাদের একটি স্ন্যাপশট দেখা যায় এতে। দীর্ঘ সময় ধরে চ্যাট বারের উপরের অংশে ‘অনলাইন’ ও ‘লাস্ট সিন’ অপশন দেখিয়ে আসছে হোয়াটসঅ্যাপ, যার মাধ্যমে আপনি যদি আগে কোনো ব্যবহারকারীর সাথে আলাপ না করেন না বা তাদের পরিচিত হিসেবে হোয়াটসঅ্যাপে সংরক্ষণ না করেন বা তারা আপনাকে ব্লক করে থাকেন তাহলে সে ব্যবহারকারী কখন অনলাইনে থাকেন তা দেখাও আপনার পক্ষে সম্ভব নয়। এ ছাড়া, অন্য কেউ যদি ব্যবহারকারীকে ব্লক করে থাকেন, সে ক্ষেত্রেও ব্লক করা ব্যক্তি অনলাইনে আছেন কি না, তা দেখার সুযোগ মিলবে না।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল