৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


দ্বীন কায়েমের আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখতে হবে : রফিকুল ইসলাম খান

-

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান বলেছেন, ইসলামী আন্দোলনের সাথে যুক্ত হওয়া আল্লাহর এক বিশেষ নিয়ামত। হেদায়াতের রাস্তায় চলা সঠিক পথে চলার একমাত্র রাস্তাই হচ্ছে ইসলামী আন্দোলন। মহান আল্লাহ আমাদের সেই সুযোগ করে দিয়েছেন আলহামদুলিল্লাহ। তিনি আরো বলেন, ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের দ্বীন প্রতিষ্ঠার সংগ্রামে সামান্যতম কোনো দ্বিধাদ্বন্দ্ব সংশয় থাকার কোনো সুযোগ নেই। দ্বীন কায়েমের আন্দোলনে ছাত্রশিবিরের সাবেক সাথী-সদস্য ভাইদেরকে সক্রিয় ভূমিকা রাখতে হবে। সবার আগে ইসলামী আন্দোলনের কাজকে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে। আল্লাহর দ্বীনকে বিজয়ী করার প্রচেষ্টার চেয়ে সর্বোচ্চ জেহাদ আর কিছু নেই।
গতকাল বাংলাদেশ জামায়াতে ইসলামী কুমিল্লা মহানগরীর আয়োজনে ছাত্রশিবিরের সাবেক সাথী-সদস্যদের নিয়ে ঈদপ্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও কুমিল্লা মহানগরীর আমির কাজী দ্বীন মোহাম্মদের সভাপতিত্বে ও সেক্রেটারি অধ্যাপক এ কে এম এমদাদুল হক মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লা মহানগরী জামায়াতের সহকারী সেক্রেটারি কামারুজ্জামান সোহেল, মোশারফ হোসাইন, নাছির আহম্মেদ মোল্লা প্রমুখ।
অনুষ্ঠানে মাওলানা রফিকুল ইসলাম খান আরো বলেন, দ্বীন প্রতিষ্ঠার মূল উদ্দেশ্যই হলো অসৎ দুর্নীতিবাজ চরিত্রহীন নেতৃত্বের হাত থেকে দেশ জাতিকে মুক্ত করা। জামায়াতে ইসলামী একদল সৎ, দক্ষ, যোগ্যতাসম্পন্ন দুর্নীতিবাজমুক্ত নেতৃত্ব উপহার দিতে চায়। আর এই নেতৃত্ব গড়ে তোলার জন্য ছাত্রশিবির শুরু থেকে ধারাবাহিকভাবে কাজ অব্যাহত রেখেছে। এই দেশ, জাতি ছাত্রশিবিরের কাছে চিরঋণী। এই আন্দোলনের মাধ্যমে সাথী-সদস্য হয়ে বৃহত্তর আন্দোলন থেকে দূরে থাকার সুযোগ নাই। ছাত্রশিবিরের সাবেক সাথী সদস্যদের জামায়াতের রুকন শপথ নেয়ার মাধ্যমে দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনে এগিয়ে আসতে হবে।

ফিরিঙ্গিবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে সহায়তা প্রদান : চট্টগ্রামের কোতোয়ালি থানার ফিরিঙ্গি বাজার এয়াকুব নগরের লইট্টা ঘাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আর্থিক সহযোগিতা ও উপহারসামগ্রী প্রদান করা হয়েছে। গতকাল ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের মধ্যে আর্থিক সহযোগিতা, রান্নার প্রয়োজনীয় সামগ্রী ও শুকনো খাবার বিতরণ করা হয়। বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন ক্ষতিগ্রস্তদের মধ্যে সহযোগিতার অর্থ ও অন্যান্য সামগ্রী তুলে দেন।
চট্টগ্রাম মহানগরী কর্মপরিষদ সদস্য ও কোতোয়ালি থানা আমির হোসাইনের সভাপতিত্বে এবং মহানগরী মজলিসে শূরার সদস্য ও কোতোয়ালি থানা সেক্রেটারি মোস্তাক আহমদের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন থানা শূরা ও কর্মপরিষদ সদস্য মাওলানা আজগর হাসান, থানা জামায়াত নেতা আনোয়ারুল হক, জামাল উদ্দিন, আরিফুল ইসলাম, মাহবুবুর রহমান, জাহেদ ওসমান রনি, শফিক আহমদ, ছাত্রনেতা এম এ তাহের প্রমুখ।

ঢাকা মহানগরী উত্তর : রাজধানীর একটি মিলনায়তনে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কাফরুল জোনের উদ্যোগে গতকাল এক ঈদপুনর্মিলনী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমির আব্দুর রহমান মূসা। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য, ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ও জোন পরিচালন ডা: ফখরুদ্দীন মানিকের সভাপতিত্বে ও সহকারী পরিচালক মুহাম্মদ শহীদুল্লাহর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য এস এ টুটুল, কাফরুল দক্ষিণ থানা আমির ইবনে ইসলাম তালেব, কাফরুল পশ্চিম থানা আমির আব্দুল মতিন খান, জোন টিম সদস্য আলাউদ্দীন মোল্লা, কাফরুল উত্তর থানা আমির রেজাউল ইসলাম মাহমুদ ও ভাসানটেক থানা আমির ডা: আহসান হাবীব প্রমুখ।
লক্ষ্মীপুরে শ্রমিক কল্যাণ ফেডারেশনের ঈদপুনর্মিলনী : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, এবার শ্রমজীবী মানুষের ঈদ কেটেছে অনেক কষ্ট এবং সংগ্রামের মধ্য দিয়ে। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির কারণে শ্রমজীবীদের দু’বেলা দু’মুঠো ভাত খেয়ে বেঁচে থাকার চ্যালেঞ্জ মোকাবেলা করতে হচ্ছে। তাই গণমানুষের সব সমস্যা সমাধানের জন্য দেশকে শ্রমিকবান্ধব রাষ্ট্রে পরিণত করার কোনো বিকল্প নেই। তিনি দেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত করতে শ্রমিক সমাজকে ময়দানে বলিষ্ঠ ভূমিকা পালনের আহবান জানান।
গতকাল লক্ষ্মীপুরের স্থানীয় একটি মিলনায়তনে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন লক্ষ্মীপুর শহর শাখা আয়োজিত শ্রমিকদের নিয়ে এক ঈদপুনর্মিলনী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শাখা সভাপতি অ্যাডভোকেট মঞ্জুরুল আলম মিরনের সভাপতিত্বে এবং সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট এমরান হোসেন পরানের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা উপদেষ্টা মাওলানা ফারুক হোসাইন নূরনবী, জেলা সভাপতি মমিন উল্লাহ্ পাটওয়ারী, সহসভাপতি আবুল খায়ের মিয়া, শহর শাখার প্রধান উপদেষ্টা অ্যাডভোকেট আবুল ফারাহ নিশান ও শহর শাখার উপদেষ্টা উপাধ্যক্ষ হারুনুর রশিদ। আরো বক্তব্য রাখেন ফেডারেশনের লক্ষ্মীপুর শহর শাখার সেক্রেটারি ডা: হারুন দেওয়ান ও সহকারী সেক্রেটারি শরীফ হোসেন শ্যামল প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী ‘ইসলামী সমাজ বিপ্লব ছাড়া মানুষের মুক্তি সম্ভব নয়’ ইসরাইলে জার্মানির অস্ত্র বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিতে আইসিজের অস্বীকৃতি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শাহরাস্তি উপজেলা আ’লীগ সভাপতি গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? আইডিবি ২৮ দশমিক ৯ কোটি ডলারের ঋণ সহায়তা দিবে গাজায় সাহায্য সরবরাহ বাড়ানোর উপায় নিয়ে আলোচনায় ব্লিঙ্কেনের জর্ডান যাত্রা বৃষ্টি আইনে ভারতের কাছে বাংলাদেশের হার ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরে শ্রম আদালতের মামলার কার্যক্রম হাইকোর্টে স্থগিত নোয়াখালীতে নজিরবিহীন লোডশেডিং ‘আইসিজের গ্রেফতারি থেকে বাঁচতে যুক্তরাষ্ট্রকে চাপ দিচ্ছে ইসরাইল’

সকল