২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


‘ইসলামী সমাজ বিপ্লব ছাড়া মানুষের মুক্তি সম্ভব নয়’

বক্তব্য দিচ্ছেন অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের - ছবি : নয়া দিগন্ত

ইসলামী সমাজ বিপ্লব ছাড়া মানুষের মুক্তি সম্ভব নয় বলে মন্তব্য করে বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল ও সিলেট অঞ্চল পরিচালক অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, সমাজে ইসলাম কায়েম হলে বৈষম্য কমে আসবে। যে কোনো দুর্যোগ, দুর্বিপাকে ক্ষতিগ্রস্ত মানুষকে সাহায্যের জন্যে হাহাকার করতে হবে না। সমাজে ইনসাফ থাকলে সমস্যাগ্রস্ত মানুষের সাহায্যে রাষ্ট্র এবং বিত্তবানরা নিজে থেকেই এগিয়ে আসবে। তাদের দুর্দিনে সহযোগীতা নিয়ে পাশে দাঁড়াবে।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে শহরতলীর হাটখোলা এলাকায় বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট জেলা উত্তর শাখার উদ্যোগে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত পরিবারসমূহের মাঝে ঢেউটিন বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন।

তিনি বলেন, দুর্যোগে মানুষকে সহযোগীতা করার মূল দায়িত্ব হলো সরকারের। ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়সহ সরকারের অধীনে বিভিন্ন সংস্থা, জনবল ও অর্থ মজুদ থাকে। যেগুলো জনগণের ট্যাক্সের টাকায় পরিচালিত। অথচ আমাদের দেশে জনগণের বিপদে রাষ্ট্রীয় উল্লেখযোগ্য কোনো তৎপরতা পরিলক্ষিত হয় না।

তিনি আরো বলেন, গণ মানুষের সংগঠন জামায়াতে ইসলামী সবসময় মানুষের পাশে থাকে। বিশাল প্রাকৃতিক ক্ষয় ক্ষতির বিপরীতে আমাদের সামান্য সামর্থ্য অনুযায়ী চেষ্টা করছি মানুষের পাশে দাঁড়ানোর। আমরা দোয়া করি মহান আল্লাহ তার কুদরত দ্বারা সকলের ক্ষতি পোষিয়ে দিন, আপনাদের সক্ষমতা বাড়িয়ে দিন।

সিলেট সদর উপজেলা আমির নাজির উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত ঢেউটিন বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা (উত্তর) জামায়াতের সেক্রেটারি ও জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন এবং জেলা সহ-সাধারণ সম্পাদক মাওলানা মো: ইসলাম উদ্দিন।

বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা নায়েবে আমির আব্দুল লতিফ লালা মেম্বার, সেক্রেটারি মাওলানা আল-ইমরান প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement