২৯ সেপ্টেম্বর ২০২০

অধস্তন আদালতে বিচারক-কর্মচারীসহ ২১১ জন করোনায় আক্রান্ত

-

সারা দেশে অধস্তন আদালতের বিচারক ও কর্মচারীসহ এ পর্যন্ত ২১১ জন করোনাভাইরাস-জনিত রোগ কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন। এরই মধ্যে ৪৪ জন বিচারক এবং ১৬৭ জন কর্মচারী রয়েছেন।
গতকাল মঙ্গলবার আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের পাবলিক রিলেশন্স অফিসার ড. মো: রেজাউল করিম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের অধীন আইন ও বিচার বিভাগ কর্তৃক পরিচালিত করোনা মনিটরিং ডেস্কের গত সোমবার ৬ জুলাই রাত পৌনে ১০টা পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী অধস্তন আদালতের ২১১ জন বিচারক ও কর্মচারী করোনাভাইরাস-জনিত রোগ কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ৪৪ জন বিচারক এবং ১৬৭ জন কর্মচারী রয়েছেন। আক্রান্ত বিচারকদের মধ্যে সুস্থ হয়েছেন ২০ জন।
লালমনিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ফেরদৌস আহমেদ মৃত্যুবরণ করেছেন। মাগুরার জেলা ও দায়রা জজ মো: কামরুল হাসান হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এবং অন্যরা বাসায় চিকিৎসা নিচ্ছেন। আক্রান্ত কর্মচারীদের মধ্যে মৃত্যুবরণ করেছেন দু’জন।
আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক আইন ও বিচার বিভাগ কর্তৃক পরিচালিত মনিটরিং ডেস্কের রিপোর্ট প্রতিদিন পর্যবেক্ষণ করছেন এবং আক্রান্তদের খোঁজখবর রাখছেন। এ জন্য আইন ও বিচার বিভাগের সচিব মো: গোলাম সারওয়ার প্রতিদিনের রিপোর্ট রাত ১০টায় আইনমন্ত্রীকে অবহিত করছেন এবং মন্ত্রীর পরামর্শ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করছেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)