৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


খুলনার দাকোপে মারধরে আহত ব্যক্তির ৬ দিনেও জ্ঞান ফেরেনি

-

খুলনার দাকোপে গরুর ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে দুই দফা হামলা করে মারধর ও ঘরে অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় আহত একজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিবিড় পর্যবেক্ষণে থাকা ব্যক্তির গত ছয় দিনেও জ্ঞান ফেরেনি। করোনার প্রভাবে আড়াল হয়ে যাওয়া এ ঘটনায় ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো সাতজনের নামে দাকোপ থানায় মামলা হয়েছে।
দাকোপ থানায় দায়েরকৃত এজাহার ও গ্রামবাসী সূত্রে জানা যায়, গত ২৯ মার্চ গরুর ক্ষেতের তরমুজ খাওয়াকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত হয়। উপজেলা সদরের আনন্দনগর গ্রামের বোরহান খানের ক্ষেতের তরমুজ প্রতিবেশী ইকতার শেখের গরুতে খায়। ক্ষেত মালিক বোরহান গরুটি ধরে নিয়ে বাড়িতে আটকে রাখেন। ওই দিন দুপুর ১২টার দিকে ইকতার গরু আনতে গেলে উভয়ের মধ্যে কথাকাটাকাটি ও হাতাহাতি হয়। এ ঘটনায় সামান্য আহত হয়ে ক্ষেত মালিক বোরহান দাকোপ হাসপাতালে ভর্তি হন। পরে ইকতারের ভাই মুক্তার শেখ বোরহানকে দেখতে হাসপাতালে যান। মুক্তারকে দেখে ক্ষিপ্ত হয়ে বোরহান তার লোকজনকে হুকুম দেন, আমি হাসপাতালে থাকা অবস্থায় ইকতারকে হাসপাতালে পাঠাবি। পরিস্থিতি বুঝে মুক্তার হাসপাতাল থেকে চলে যান।
ওই দিন বিকেল ৫টার দিকে মেহেদী মোল্যা, মেসকাত মোল্যা, মেজবা মোল্যা, সফিক মোল্যা, আইয়ুব মোল্যা, আলমগীর মোল্যা, সোলাইমান মোল্যা, ইমরান মোল্যা, ইউনুস মোল্যা, জাকার গাজী, আনিস মোল্যা ও হাসান মোল্যার নেতৃত্বে ১৮-২০ জন সশস্ত্র অবস্থায় গিয়ে ইকতার শেখের বাড়িতে হামলা ও ঘরে অগ্নিসংযোগ করে। আগুন নেভাতে এবং হামলাকারীদের নিবৃত্ত করতে গেলে ইকতার শেখ, তার ভাই মুক্তার শেখ, আনোয়ার শেখ, মোস্তফা, ভাইপো আব্দুল্লাহ, ওসমান, ভাগনে রফিকুল, গৃহবধূ পারভীন, রকি, কন্যা আয়েশাসহ পরিবারের সদস্যরা বেধড়ক মারধর ও দায়ের কোপে রক্তাক্ত জখম হন। প্রতিবেশীরা এসে তাদের উদ্ধার করে দাকোপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এর মধ্যে আনোয়ারের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
সেখানেও পরিস্থিতি খারাপের দিকে যেতে থাকলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আনোয়ার সেখানে অজ্ঞান অবস্থায় আইসিইউতে আছেন।
সদ্য মাস্টার্স পাস করে যশোরে একটি এনজিওতে চাকরিরত আনোয়ার করোনার কারণে ছুটিতে বাড়িতে এসে এই হামলার শিকার হন। এ ঘটনায় মুক্তার শেখ বাদি হয়ে দাকোপ থানায় মামলা দায়ের করেছেন।

 


আরো সংবাদ



premium cement
রেলের ভাড়া না বাড়ানোর আহ্বান জাতীয় কমিটির ব্যারিস্টার খোকনের অব্যাহতিপত্র প্রত্যাহার বড়াইগ্রামে পুকুরে বিষ দিয়ে ১০ লাখ টাকার মাছ নিধন পেরুতে বাস খাদে পড়ে নিহত ২৫ ‘৭ জানুয়ারি নৌকার প্রার্থীকে জেতানোর জন্য আমরা অনেক অপকর্ম করেছি’ যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনিদের পক্ষে নির্মিত তাঁবু গুটাতে কলাম্বিয়ার শিক্ষার্থীদের অস্বীকৃতি দোয়ারাবাজারে নিখোঁজের ২ দিন পর ব্যবসায়ীর লাশ উদ্ধার খালিস্তানিদের পাশে থাকার বার্তা ট্রুডোর, উদ্বেগ ভারতের নাজিরপুরে বাসচাপায় নিহত ১ হবিগঞ্জে পিকআপ-ট্রাকের সংঘর্ষে নিহত ২ শ্রমজীবী মানুষের ন্যায্য অধিকার নিশ্চিত করতে বিএনপি সংকল্পবদ্ধ

সকল